নওগাঁর ৩টি আসনে নৌকা ও ২টি আসনে ট্রাক (স্বতন্ত্র) প্রতিকের প্রার্থী বেসরকারিভাবে জয়ী

আপডেট: জানুয়ারি ৭, ২০২৪, ১১:৩৭ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি:


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁর ৫টি আসনের মধ্যে ৫টি আসনের বেসরকারি ফলাফল পাওয়া গেছে। বেসরকারি ফলাফলে নওগাঁ-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-৩ আসন থেকে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী নৌকা প্রতিক নিয়ে সৌরন্দ্রনাথ চক্রবর্তী (নতুন মুখ), নওগাঁ-৪ আসন থেকে ট্রাক প্রতিকের (স্বতন্ত্র) প্রার্থী ব্রহানী সুলতান মামুদ গামা (নতুন মুখ), নওগাঁ-৫ আসন থেকে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী নৌকা প্রতিক নিয়ে ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন ও নওগাঁ-৬ আসন থেকে ট্রাক প্রতিকের (স্বতন্ত্র) প্রার্থী ওমর ফারুক সুমন (নতুন মুখ) নির্বাচিত হয়েছেন।

নওগাঁ-১ (পোরশা-সাপাহার-নিয়ামতপুর) আসনে নৌকা প্রতিকের প্রার্থী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বেসরকারী জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১লাখ ৮৭হাজার ৬৪৭ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান তোতা ট্রাক প্রতিকের প্রার্থী পেয়েছেন ৭৫হাজার ৭২১ ভোট।

নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনে নৌকা প্রতিকের প্রার্থী সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্রনাথ চক্রবতী বেসরকারীভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৮৪ হাজার ২৮৪ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন তরফদার পেয়েছেন ৪০হাজার ৬৮২ভোট।

নওগাঁ-৪ (মান্দা) আসনে ট্রাক (স্বতন্ত্র) প্রতিকের প্রার্থী ব্রহানী সুলতান মামুদ গামা বেসরকারীভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৮৫ হাজার ১৮০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতিকের প্রার্থী এ্যাড. নাহিদ মোর্শেদ বাবু পেয়েছেন ৬২ হাজার ১৩২ ভোট।

নওগাঁ-৫ (সদর) আসনে নৌকা প্রতিকের প্রার্থী ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন বেসরকারীভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৩৭১ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ট্রাক প্রতিকের প্রার্থী দেওয়ান ছোকার আহম্মেদ শিষান পেয়েছেন ৫২ হাজার ৮৮৪ ভোট।

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে ট্রাক (স্বতন্ত্র) প্রতিকের প্রার্থী এ্যাড. ওমর ফারুক সুমন বেসরকারীভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৭৬হাজার ৬৬০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতিকের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল পেয়েছেন ৬৯ হাজার ৯৭১ভোট।