নওগাঁয় অ্যাথলেটিকস-গ্রামীণ খেলাধুলা অনুষ্ঠিত

আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ১২:৫২ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি:


নওগাঁয় ক্ষুদে শিক্ষার্থীদেরকে এ্যাথলেটিকস ও হারিয়ে যাওয়া গ্রামীণ খেলাধুলার প্রতি আগ্রহী করার লক্ষ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৩ নভেম্বর) বিকেলে সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রাথমিক পর্যায়ের প্রায় ৩শত শিক্ষার্থীদের নিয়ে দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২২-২০২৩ এর আওতায় জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় সদর উপজেলায় বালক/বালিকাদের অংশগ্রহনে এই এ্যাথলেটিকস ও গ্রামীণ খেলাধুলার প্রতিযাগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় হারিয়ে যাওয়া কানামাছি, মোরগ যুদ্ধ, হাড়ি ভাঙ্গাসহ বিভিন্ন গ্রামীণ খেলায় অংশগ্রহণ করে প্রতিযোগিরা। প্রতিযোগিতা শেষে অনুষ্ঠানে জেলা ক্রীড়া কর্মকর্তা আবু জাফর মাহমুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিজয়ী প্রতিযোগিদের মাঝে পুরস্কার তুলে দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন সাবেক অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খাঁন, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বখতিয়ার ইনাম ববিন, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় প্রধান অতিথি বলেন আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ।

তাই একজন সুস্থ্য ও মেধাবী শিশু হিসেবে গড়ে তুলতে ছোট বেলা থেকেই নিয়মিত খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলার নিয়মিত চর্চা ছাড়া একজন মেধাবী মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলা অসম্ভব।

তাই কম্পিউটার আর মোবাইল গেমস ছেড়ে শিশুদের বেশি বেশি করে খেলাধুলার প্রতি আগ্রহী করার ক্ষেত্রে এই ধরনের আয়োজনের তুলনা নেই। তাই সরকারের পাশাপাশি শিশুদের একটি মনোরম পরিবেশে গড়ে তুলতে অভিভাবকদের সহযোগিতা করার প্রতি তিনি আহŸান জানান।