নওগাঁয় আরও ৩৫ জন হোম কোয়ারেন্টাইনে

আপডেট: মার্চ ২২, ২০২০, ১২:৩৭ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি


বিভিন্ন দেশ থেকে আসা নওগাঁয় আরো ৩৫ জন প্রবাসীকে হোম কোয়ান্টোইনে রাখা হয়েছে। এ নিয়ে জেলায় হোম কোয়ান্টোইনে থাকার সংখ্যা হলো ২০৮ জন দাঁড়িয়েছে। এদের মধ্যে ৪ জনের দিন শেষে তাদের মধ্যে ভাইরাসের উপসর্গ না পাওযায় হোম কোয়ারেন্টাইন প্রত্যাহার করা হয়। বর্তমানে জেলায় ২০৪ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। যা গতকাল পর্যন্ত ছিল ১৭৩ জন।
গতকাল শনিবার নওগাঁর সিভিল সার্জন ডা. এসএম আখতারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। সিভিল সার্জন জানান, যাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাদের ১৪ দিন সময় পর্যন্ত বাড়িতে অবস্থানের পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। সব সময় তাদের দেখ ভাল করা হচ্ছে। তাদেরকে বাইরে ঘোরাফেরা না করে বাড়িতে অবস্থানের পরামর্শ দেয়া হচ্ছে। আশঙ্কাজনক তেমন কেউ নাই। ১৪ দিনের মধ্যে যদি তাদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয় তাহলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে জেলা প্রশাসক হারুন অর-রশীদ জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনের সহযোগীতায় পুরো জেলা জুড়ে জেলা তথ্য অফিসের মাধ্যমে মাইকিং মাধ্যেমে সচেতনা করা হচ্ছে জনগণকে। এছাড়াও যারা হোম কোয়ারেন্টাইন মানছেন না তাদের জরিমানাসহ তা মানানোর সকল প্রক্রিয়া চলছে। এদিকে শুক্রবার সন্ধ্যায় সরকারের আদেশ অমান্য করে শহরের একটি হোটেলে মানুষের সমাগমে একটি বিয়ের আয়োজন করায় ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এ বিভাগের অন্যান্য সংবাদ