নওগাঁয় করোনা ভাইরাস সন্দেহে ১৫জন বিদেশফেরতের নমুনা সংগ্রহ

আপডেট: এপ্রিল ৫, ২০২০, ২:০৬ অপরাহ্ণ

নওগাঁ প্রতিনিধি:


নওগাঁ জেলার ১১টি উপজেলার মধ্যে ১০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১৫ জন সন্দেহভাজন করোনা ভাইরাস রোগির নমুনা (সোয়াপ) সংগ্রহ করে তা পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
শনিবার (৪ এপ্রিল) বিকেলে নওগাঁ জেলা সিভিল সার্জন ডা. আ ম আখতারুজ্জামান তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নওগাঁ জেলায় এখন পর্যন্ত ১৫ জন রোগির নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাসের উপস্থিতি আছে কিনা তা নিশ্চিত হওয়ার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে। এদের মধ্যে রাণীনগরে দু’জন, আত্রাই উপজেলায় দু’জন, মান্দায় একজন, সাপাহারে একজন, মহাদেবপুরে একজন, পোরশায় একজন, পত্নীতলায় দুজন, নিয়ামতপুরে দুজন, ধামরইহাটে দুজন ও বদলগাছিতে একজন রোগির নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার করার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এই ১৫ জন রোগির নমুনা পরীক্ষার রিপোর্ট ৭২ঘণ্টার মধ্যে জানা যাবে। নওগাঁ সদর উপজেলার কোনো রোগীর নমুনা সংগ্রহ এখনও করা হয়নি।
রোববার (৫ এপ্রিল) থেকে নওগাঁ সদর উপজেলাসহ সকল উপজলার সন্দেহভাজন রোগির নমুনা সংগ্রহ করে তা পাঠানো হবে বলে তিনি জানান। যে ১৫ জন রোগির নমুনা সংগ্রহ করা হয়েছে এদের মধ্যে ছয়জন নারী ও ৯ জন পুরুষ। যাদের বয়স ৩০ থেকে ৬৫ বছরের মধ্যে। অল্প মাত্রায় সর্দি ও কাশির উপসর্গ থাকায় নমুনা সংগ্রহ করে তা ল্যাবে পাঠানো হয়েছে। তারা সকলে হোম কোয়ারেন্টিনে থাকা বিদেশফেরত প্রবাসী। জেলায় বর্তমানে ১৪৯ জন হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।