নওগাঁয় জেলা পুলিশের আয়োজনে স্কুল পর্যায়ে দাবা প্রতিযোগীতার চূড়ান্ত খেলা ও পুরস্কার বিতরণ

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ১২:৫১ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


“হয়ে ওঠো আগামীর গ্র্যান্ডমাস্টার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁয় স্কুল পর্যায়ে দাবা প্রতিযোগীতার আয়োজন করেছিলো জেলা পুলিশ। বৃহস্পতিবার বিকেলে পুলিশ লাইন ড্রিলশেডে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ রাশিদুল হকের সভাপতিত্ব আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম মামুন খান চিশতী, জেলা শিক্ষা অফিসার মো: লুৎফর রহমান, জেলা ক্রীড়া অফিসার আবু জাফর মাহমুদুজ্জামান, জেলার বিভিন্ন দপ্তরের ঊর্ধতন কর্মকর্তা প্রমুখ।

খেলায় ১২পয়েন্ট নিয়ে ‘এ’ দলে চ্যাম্পিয়ন হয় কেডি সরকারি উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় হয় ‘বি’ দল থেকে কে ডি সরকারি উচ্চ বিদ্যালয় ও তৃতীয় হয় ‘বি’ দল থেকে সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়। প্রতিযোগিতায় অংশ নেয় ১৬টি স্কুলের ২২টিমের ১৩২ জন দাবাড়ু।
এসময় প্রধান অতিথি বলেন, দাবা একটি বুদ্ধি ভিত্তিক খেলা। তাই দাবা খেলার মাধ্যমে নিজেদের বুদ্ধির বিকাশ করা সম্ভব। এছাড়াও আগামী প্রজন্মকে স্মার্ট ফোনের আসক্তি থেকে দূরে থাকতে ও আগামী সমৃদ্ধির জাতি গড়তে দাবাসহ সকল খেলার বেশি বেশি আয়োজন করার কোন বিকল্প নেই।