নওগাঁয় টর্নেডোতে দুইটি গ্রাম লন্ডভন্ড, আহত ৫

আপডেট: September 23, 2020, 8:59 pm

সোনার দেশ ডেস্ক:


নওগাঁয় টর্নেডোর আঘাতে দুই গ্রামের দেড় শতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড এবং অন্তত পাঁচজন হয়েছে।
মঙ্গলবার রাতে আত্রাইয়ে উপজেলার পাঁচুপুর ইউনিয়নের পাঁচুপুর ও জগদাশ গ্রামে কয়েক মিনিটের এ ঝড়ে বিদ্যুতের পাঁচটি খুঁটি উপড়ে যাওয়ায় বুধবার বিকাল পর্যন্ত সেখানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।
গাছপালা ও দেয়াল চাপায় শিশুসহ আহত অন্তত পাঁচ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে ইউএনও জানিয়েছেন।
সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ছানাউল ইসলাম জানান, আগের রাত ৮টার দিকে হঠাৎ করেই পাঁচুপুর ও জগদাশ গ্রামে টর্নেডো আঘাত হানে।
“এতে দেড় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে মাটির সঙ্গে মিশে গেছে। বহু পরিবার এখন খোলা আকাশের নিচে রয়েছে।”
ক্ষতিগ্রস্তদের প্রাথমিকভাবে শুকনা খাবার সরবরাহ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করা হচ্ছে। তালিকা শেষে ক্ষতিগ্রস্তদের গৃহ নির্মাণেরও সহায়তারও আশ্বাস দেন।
এ ব্যাপারে উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নিতাই চন্দ্র ঘোষ জানান, টর্নেডোর আঘাতে সড়কে গাছপালা পড়ে যোগাযোগ ব্যাবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়লে আমাদের একটি ইউনিট কাজ শুরু করে।
বুধবার বিকাল পর্যন্ত তারা ঘটনাস্থলে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার কাজ করছে বলেন তিনি।
এ ব্যাপারে জগদাশ গ্রামের আহত আলিমদ্দিন ও জালাল হোসেন জানান, প্রবল বেগে বাতাসে তাদের ঘরের চাল উড়ে যায়। ঘরের পাশে থাকা গাছের ডাল তাদের উপর ভেঙে পড়ে। কয়েক মিনিট স্থায়ী এ ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় বসত ঘরবাড়ি।
ঘটনাস্থল পরিদর্শন করে পাঁচুপুর ইউনিয়ন চেয়ারম্যান আফসার আলী প্রামানিক বলেন, ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য তালিকা প্রস্তুত করা হচ্ছে।
তথ্যসূত্র: বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ