নওগাঁয় দরিদ্র মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরন

আপডেট: ডিসেম্বর ৭, ২০২২, ১:২৮ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি :


নওগাঁয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি সংসদ-এর ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে নানা কর্মসূচীর আয়োজন করা হয়। মঙ্গলবার বিকেলে উকিলপাড়াস্থ মুক্তিযোদ্ধা সংসদ স্মৃতি সংসদ মিলনায়তনে কর্মসূচীর অংশ হিসেবে ১৭জন দরিদ্র মহিলাকে একটি করে সেলাই মেশিন প্রদান করা হয়। লায়ন্স ক্লাব অব শ্যামলী’র সহযোগিতায় এসব সেলাই মেশিন প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ পৌর সভার মেয়র মো: নজমুল হক সনি। সংগঠনের সভাপতি এ্যাড. মমতাজুল হক কাজলের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআই-এর পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেল এবং নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি মো: কায়েস উদ্দিন।

অন্যান্যের মধ্যে আলোচনা সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি মো: বেলায়েত হোসেন, সাধারন সম্পাদক রোকনুজ্জামান রিপন এবং রোটারী ক্লাব অব ঢাকা শ্যামলী’র প্রেসিডেন্ট কাজী শামীম হাসান এবং সংসদের সদস্য এ্যাড. মমিনুল হক স্বপন। পরে মুক্তিযোদ্ধা স্মৃতি সংসদের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

সব শেষে তালিকভুক্ত দরিদ্র মহিলাদের কাছে সেলাই মেশিনগুলো বিতরন করা হয়। এসময় অতিথিরা বলেন সরকারের পাশাপাশি ক্লাব ও অন্যান্য সংগঠনের এমন কর্মসূচি সত্যিই প্রসংশার দাবীদার। আমরা যারা সমাজে বিত্তবান ব্যক্তি রয়েছি তারা সবাই যদি নিজের বাড়ির কাছের হত-দরিদ্র মানুষদেরও সার্বিক ভাবে সহযোগিতার মাধ্যমে

একটি কর্মসৃজনের ব্যবস্থা করে দেন তাহলে আমাদের দেশে তেমন আর দরিদ্র মানুষ থাকতো না। তাই আসুন মানুষ মানুষের জন্য এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে মানবতার সেবায় সবাই মিলে একসঙ্গে কাজ করে দেশটাকে গড়ে তোলার চেস্টা করি।