নওগাঁয় পর্নোগ্রাফি ভিডিও সরবরাহকারী ৮ যুবক আটক

আপডেট: মে ২৫, ২০২২, ১০:৩৬ অপরাহ্ণ

নওগাঁ প্রতিনিধি:


নওগাঁয় পর্নোগ্রাফি ভিডিও সরবরাহকারী ৮ যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব-৫) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। মঙ্গলবার (২৩ মে) রাতে সদর উপজেলার হাপানিয়া বাজার থেকে তাদের আটক করা হয়। বুধবার র‌্যাব-৫ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান।

আটককৃতরা হলো, সদর উপজেলার মোহনপুর গ্রামের মোকলেস আলীর ছেলে সাঈদ আলী (৪০), আবাদপুর গ্রামের জহুরুল ইসলামের ছেলে লিটন আলী (২৫), একডালা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে নাসির উদ্দিন (২৮) ও একই গ্রামের আব্দুর রহমানের ছেলে রুস্তম আলী (৩৩), বাচারি গ্রামের জিল্লুর কাজীর ছেলে রনি হোসেন (২০), কুতুবপুর গ্রামের সজল আলীর ছেলে সুমন আলী (৩০), মহাদেবপুর উপজেলার গ্রামের ইসমাইল হোসেনের ছেলে সুলতান হোসেন (২৪) ও একই উপজেলার গোয়ানবাড়ী গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে নাজমুল হক (২৫)।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের অপারেশনাল দলের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক মাসুদ রানা এবং কোম্পানি উপ-অধিনায়ক আমিনুল ইসলামের রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত হাপানিয়া বাজারে অভিযান চালিয়ে পর্নোগ্রাফি ভিডিও সরবরাহ করার দায়ে ওই ৮ জনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে মনিটর ৭টি, সিপিইউ ৭টি, কি-বোর্ড ৭টি, মাউস ৭টি, হার্ড ডিস্ক ১২টি ও বিভিন্ন প্রকার ক্যাবল ৭টি জব্দ করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আটকের পর তারা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগ সাজসে তাদের নিজ দোকানের নিজস্ব কম্পিউটার এর হার্ডডিক্সের মাধ্যমে পর্নোগ্রাফি সংরক্ষণ ও টাকার বিনিময়ে বিভিন্ন ইলেকট্রিক ডিভাইসের মাধ্যমে সরবরাহ করে আসছিলো বলে স্বীকার করেন। তাদের বিরুদ্ধে সদর মডেল থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রন আইন ২০১২ অনুযায়ী মামলা রুজু করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল বিষয়টি নিশ্চিত করে জানান আটককৃতদের বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ