নওগাঁয় প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ

আপডেট: ডিসেম্বর ১৮, ২০২৩, ২:১৫ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


নওগাঁর ৬টি সংসদীয় আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে প্রত্যাহারের পর ২৮জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ হয়েছে। সোমবার (১৮ ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুপুরে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়। এসময় অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. গোলাম মওলা জানান, নওগাঁর ৬টি সংসদীয় আসনে ৫৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যাচাই-বাছাই শেষে এদের মধ্যে ২২ জনের মনোনয়ন বাতিল হয়। পরবর্তী সময়ে আপিল করে দু’জন তাদের প্রার্থীতা ফেরত পান।

প্রতিদ্বন্দ্বিতাকারী ৩৫ জন বৈধ প্রার্থীর মধ্যে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে নওগাঁ-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আ’লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেকসহ ৭ প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন।

সোমবার দুপুরে ২৮ জন প্রার্থীদের অংশগ্রহণে এক সংক্ষিপ্ত সভায় নির্বাচনী আচরণবিধি সম্পর্কে আলোচনা শেষে প্রতীক বরাদ্দ করা হয়। যে সব প্রার্থী প্রচার-প্রচারণার সময় আচরণ বিধি মানবেন না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি হুশিয়ারি করে দেন।