বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

নওগাঁয় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

আপডেট: January 25, 2020, 12:14 am

নওগাঁ প্রতিনিধি


নওগাঁয় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা দেয়া হয়-সোনার দেশ

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার নওগাঁ সদরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (পুরাতন হাসপাতাল) প্রাঙ্গনে দিনব্যাপী এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ নওগাঁ শাখা এই ক্যাম্পের আয়োজন করে।
এদিন সকালে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ নওগাঁ শাখার সভাপতি ডা. আশেক হোসেন, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন নওগাঁ শাখার সভাপতি ডা. মো. হাবিবুর রহমান, নওগাঁ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আবদুল বারী, জেলা পরিবার পরিকল্পনা অধিদপতরের সহকারি পরিচালক ডা. কামরুল হাসান টিপু, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মুনির আলী আকন্দ ও অন্যান্য চিকিৎসকবৃন্দ। ক্যাম্পে বিশেজ্ঞ সার্জন ও চিকিৎসকরা বিনামূল্যে নাক, কান, গলা, চর্ম, শিশু, ডায়াবেটিসসহ বিভিন্ন রোগের চিকিৎসা প্রদান করেন। এছাড়াও প্রতিজন রোগীকে ওষুধ প্রদান করা হয়।
আয়োজকরা জানান, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো দেশের প্রত্যন্ত এলাকার গরীব, অসহায় ও খেটে খাওয়া মানুষদের দ্বোড়গড়ায় মানসম্মত স্বাস্থ্য সেবা পেীঁছে দেয়া। তাই আমরা মহান এই ব্যক্তির স্বপ্ন পূরণে এই ক্যাম্পের আয়োজন করেছি। পুরো বছরব্যাপী আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। আমরা পর্যায়ক্রমিক ভাবে জেলার প্রত্যন্ত অঞ্চলেও এই ক্যাম্পের আয়োজন করবো। আর জাতির পিতার জন্মশতবার্ষিকীতে এই ধরনের আয়োজন করতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত। আশা রাখি আমাদের এই ছ্ট্টো আয়োজনের মাধ্যমে সমাজের গরীব, অসহায় ও খেটে খাওয়া মানুষগুলো উপকৃত হবেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ