নওগাঁয় বাম্পার অপসারণ অভিযানে ৭৬ হাজার টাকা জরিমানা আদায়

আপডেট: এপ্রিল ১৮, ২০১৭, ১২:২৮ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি


নওগাঁয় বিআরটিএ’র বাম্পার অপসারণ অভিযানে গত দুই দিনে ২৯টি মামলায় ৭৬ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ট্রাক, মিনিট্রাক, কাভার্ডভ্যানের অ্যাঙ্গেল, হুক ও বাম্পার অপসারণকল্পে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সরকারি নির্দেশ বাস্তবায়নে শহরের আবদুল জলিল পার্কের সামনে এ অভিযান চালানো হয়।
অভিযানে উপস্থিত ছিলেন নওগাঁ কালেক্টরেটের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম হাবিবুল হাসান, নওগাঁ বিআরটিএ’র সহকারী পরিচালক (ইঞ্জি.) এটিএম ময়নুল হাসান, মোটরযান পরিদর্শক মো. মাহবুবার রহমান, এসআই জাহিদুল ইসলাম প্রমুখ।
বিআরটিএ’র সহকারী পরিচালক (ইঞ্জি:) এটিএম ময়নুল হাসান জানান, গতকাল সোমবার পর্যন্ত ১০টি ট্রাক মিনিট্রাক ও পিকআপ ভ্যানের অ্যাঙ্গেল, হুক ও বাম্পার অপসারণ করা হয়েছে। এ ব্যাপারে ১০টি মামলায় মোট ২২ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করে। গত রোববার দিনব্যাপী অভিযানে ১৯টি ট্রাক মিনিট্রাক, কাভার্ডভ্যান ও পিকআপ ভ্যানের অ্যাঙ্গেল, হুক ও বাম্পার অপসারণ করা হয়। এ ব্যাপারে ১৯টি মামলায় মোট ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
তিনি আরো জানান, ফিটনেসবিহীন ও অবকাঠামো পরিবর্তন করে যেসব গাড়িতে বাড়তি লোহার হুক লাগানো হয় সেগুলো অপসারণ অভিযান শুরু করা হয়েছে। বিআরটিএ’র পক্ষ থেকে এসব অভিযান নিযমিত চলমান থাকবে।