নওগাঁয় হাসপাতালের সিঁড়ি থেকে অজ্ঞাত নবজাতক উদ্ধার

আপডেট: আগস্ট ১৫, ২০২২, ১০:১৩ অপরাহ্ণ

নওগাঁ প্রতিনিধি:


নওগাঁ সদর মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের সিঁড়ি থেকে রোববার দিবাগত রাতে অজ্ঞাত এক নবজাতককে উদ্ধার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের চতুর্থ তলায় একটি বাচ্চার কান্নার আওয়াজ শুনে তারা এগিয়ে আসেন। শিশুটি সিঁড়িতে রাখা ছিল আশেপাশে কেউ ছিল না। কে বা কারা তাকে রেখে চলে গেছে।

হাসপাতালের ওয়ার্ড বয় মোহাম্মদ রাজু হোসেন বলেন, হাসপাতালে সিঁড়িতে অনেক লোকের ভিড় এবং চিৎকার শুনে আমি এগিয়ে যাই, সেখানে গিয়ে দেখি সিঁড়িতে শুয়ে এক শিশু কান্না করছে। লোকজন তাঁকে ঘিরে রেখেছে, এমন অবস্থায় শিশুটিকে কোলে তুলে নিয়ে হাসপাতালে শিশু ওয়ার্ডে আমার নিজ নামে ভর্তি করাই- কারণ শিশুটি অজ্ঞাত তার কোনো নাম জানা নাই।

হাসতালের শিশু ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স মোছা. মুনিরা জান্নাত বলেন, রাজু শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। শিশুর অক্সিজেন স্বল্পতা থাকায় আমরা দ্রুত অক্সিজেনের ব্যবস্থা গ্রহণ করি এবং শিশু ডাক্তার এসে তাৎক্ষণিক শিশুটির চিকিৎসা করে ওষুধ দিয়ে যান।

হাসপাতালে ইমারজেন্সিতে কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. মো. ফজলুর রহমান বলেন, শিশুটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে, সুস্থ আছে, সার্বক্ষণিক তাঁর দেখভাল করার জন্য লোক রাখা হয়েছে।

নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, নবজাতক উদ্ধারের ঘটনায় নওগাঁ সদর থানায় একটি জিডি করা হয়েছে। উদ্ধার নবজাতকের বয়স তিন থেকে চার দিন হতে পারে।

নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জুয়েল বলেন, হাসপাতালে এক অজ্ঞাত শিশু উদ্ধারের বিষয়ে থানায় জিডি হয়েছে। এখনো কাউকে শনাক্ত করা যায়নি। হাসপাতালে সিসি ক্যামেরা দেখে অজ্ঞাত শিশুর পরিচয় শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ