নওগাঁ ও পাবনায় সড়কে প্রাণ ঝরলো পাঁচজনের

আপডেট: আগস্ট ১৪, ২০২২, ১:২৫ অপরাহ্ণ


নওগাঁ ও পাবনা প্রতিনিধি :


নওগাঁ ও পাবনায় পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। এদের মধ্যে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে বাবা-ছেলে নিহত হয়েছেন। আর পাবনা সদর ও আটঘরিয়া উপজেলায় আলাদা সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। তাদের মধ্যে দু’জন ব্যবসায়ী ও একজন কিশোর। শনিবার (১৩ আগস্ট) সন্ধ্যা ও মধ্যরাতে এ দুর্ঘটনা ঘটে

নিহতরা হলেন, পাবনা পৌর সদরের কৃষ্ণপুর মহল্লার ইয়াকুব আলীর ছেলে ইকবাল হোসেন খান (৫৫), বেড়া উপজেলার নাটিয়াবাড়ি গ্রামের মোহম্মদ শেখের ছেলে মজিদ শেখ (৫০) এবং আটঘরিয়া উপজেলার মাঝপাড়া ইউনিয়নের পাড়ামোহন গ্রামের আব্দুর রশিদের ছেলে হৃদয় হোসেন (১৭)।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, শনিবার দিবাগত রাত ১২ টার দিকে শহরের বাসা থেকে দুই ব্যবসায়ী বন্ধু ইয়াকুব ও মজিদ মোটরসাইকেল নিয়ে বের হন। তারা পাবনা-পাকশী সড়কের নাজিরপুর স্কুলের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে একটি দ্রুত গতির ট্রাক তাদের চাপা দিলে ঘটনাস্থলেই ইকবাল মারা যান।

হাসপাতালে নেয়ার পর মজিদ শেখকেও মৃত ঘোষণা করেন চিকিৎসক। তারা দুই বন্ধু একসাথে ব্যবসা করতেন এবং শহরের কৃষ্ণপুর মহল্লায় বসবাস করতেন।
এ ঘটনায় পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ দাফনের জন্য স্বজনদের কাছে হস্তান্তর করা হয় বলে জানান ওসি।
এছাড়াও আটঘরিয়া উপজেলার পাড়ামোহন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অটোরিকশা ও মোটরসাইকেলের সংঘর্ষে নিহত হয় হৃদয় হোসেন। শনিবার রাত আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, ঘটনার সময় হৃদয় মোটরসাইকেল নিয়ে যাবার সময় ব্যাটারীচালিত অটোরিকশার সাথে সংঘর্ষ হলে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেবার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় কেউ অভিযোগ দেয়নি।

এদিকে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে বাবা-ছেলে নিহত হয়েছেন। শনিবার (১৩ আগস্ট) রাত সাড়ে ৭টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের বেইলিব্রিজ নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মান্দা উপজেলার ভেবড়া গ্রামের রথিন চন্দ্র (৪০) ও তার শিশু সন্তান রাধাকান্ত (৬)। মহাদেবপুর থানার ওসি আজম উদ্দিন বলেন, নওগাঁ শহর থেকে রথিন, তার স্ত্রী পূজা রানী ও ছেলে রাধাকান্ত মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন।

এ সময় বেইলিব্রিজ এলাকায় পৌঁছালে বিপরীতদিক থেকে আসা আরেকটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান রথিন ও তার ছেলে রাধাকান্ত। এই পুলিশ কর্মকর্তা আরও জানান, গুরুতর আহত হয়েছেন নিহত রথিনের স্ত্রী পূজা রানী ও অপর মোটরসাইকেল আরোহী ফাহিম হোসেন ও তার স্ত্রী আয়েশা। ঘটনার খবর পেয়ে মরদেহ দুটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আহতদের নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ