নওগাঁ-২ আসনের রাজনীতিতে নির্বাচনী হাওয়া ।। বিএনপি ও জাপার তিন এবং আ’লীগে একক সম্ভাব্য প্রার্থী

আপডেট: জুলাই ৫, ২০১৭, ১২:৩৩ পূর্বাহ্ণ

ইখতিয়ার উদ্দীন আজাদ, পত্নীতলা


নওগাঁ-২ ধামইরহাট-পত্নীতলা আসনে এখনই নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। একাদশ নির্বাচনে বিএনপি ও জাপার তিন সম্ভাব্য প্রার্থী থাকলেও আওয়ামী লীগে রয়েছেন একক প্রার্থী।
স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) যেসব প্রার্থীর নাম শোনা যাচ্ছে। এরা হলেন- খালেদা জিয়া-তারেক রহমান মুক্তি পরিষদ ও কেন্দ্রীয় কমিটির সহসভাপতি এবং নওগাঁ জেলা বিএনপির সহসভাপতি খাজা নাজিবুল্লাহ্ চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক ও সাবেক সাংসদ সামসুজ্জোহা খান (জোহা) এবং জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম (লিটন)। অন্যদিকে জাতীয় পার্টিতে (জাপা) এ আসনে কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও জেলা কমিটির সহসভাপতি বিএম হুমায়ন কবির চৌধুরী, কেন্দ্রীয় কমিটির সদস্য ড. অধ্যাপক আবিদা সুলতানা ও মাহবুব আলম। অপরদিকে এখন পর্যন্ত ক্ষমতাসীন আওয়ামী লীগে একক প্রার্থী হিসেবে বর্তমান সাংসদ শহীদুজ্জামান সরকার (বাবলু) রয়েছেন। ফলে আসনটিতে আওয়ামী লীগের জয় নিশ্চিত বলে ধারণা স্থানীয়দের।
তবে আ’লীগ ও বিএনপিতে একক প্রার্থী হলে আর যদি প্রধান ওই দুইটি দলের মধ্যে কোন বিদ্রোহী প্রার্থী না থাকে তাহলে মূল প্রতিদ্বন্দ্বিতার ভোট যুদ্ধ হবে নৌকা ও ধানের শীষ মার্কার মধ্যেই। এলাকার ভোটারদের মুখে শোনা জানা যায়, তারা নতুন নেতৃত্ব প্রত্যাশী। যারা দুর্নীতি, অনিয়ম, মাদক ও সকল বৈষম্যহীন একটি সমজ গড়াতে আগামী দিনের নেতৃত্ব দিবেন তাদেরকেই তারা ভোট দিবেন। তরুণ ও নতুন ভোটাররা জানায়, তথ্য এবং প্রযুক্তি নির্ভর সেবা পেতে আমরা বিশ্বাসী। তাই বেকারত্ব দূর করণে ঘুষহীন সরকারি চাকুরি দিতে প্রতিশ্রুতি বদ্ধ ও আমাদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে ওয়াদা পালন করবেন, তাদেরকেই আমরা ভোট দিব। তারা যে দলেরই হোক না কেন।
বর্তমান সাংসদ শহীদুজ্জামান সরকার বাবলু তার নির্বাচনী এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধনসহ অন্যান্য অনুষ্ঠানে এখন থেকেই নৌকা মার্কায় ভোট চেয়ে যাচ্ছেন। অপরদিকে জেলা বিএনপির সহসভাপতি খাজা নাজিবুল্লাহ্ চৌধুরী ধামইরহাট-পত্নীতলা নির্বাচনী এলাকার বিভিন্ন ইউনিয়নে দলকে শক্তিশালী করণে কর্মী সমাবেশ করে যাচ্ছেন ও ঈদ, পূজা ও নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছেন পোস্টার-ফেস্টুনের মাধ্যমে। এছাড়া অন্যান্য সম্ভাব্য প্রার্থীদের এখনো মাঠে নামতে দেখা যায় নি।

এ বিভাগের অন্যান্য সংবাদ