নগরীতে অটোরিকশা চালানোর আড়ালে ছিনতাই, যুবক গ্রেফতার

আপডেট: আগস্ট ১৫, ২০২২, ১০:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


অটোরিকশা চালানোর আড়ালে রাজশাহীতে ছিনতাইয়ের সঙ্গে জড়িত সুরুজ শেখ (২৭) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।
রোববার (১৪ আগস্ট) দুপুরে মহানগরীর বোয়ালিয়া থানার সাগরপাড়া বটতলা মোড় এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে মহানগর ডিবি পুলিশ।

সুরুজ শেখ মহানগরীর মতিহার থানার চর কাজলার লারু শেখের ছেলে। তিনি দিনে রাজশাহী মহানগরীতে যাত্রী নিয়ে চষে বেড়ালেও রাতে ভয়ঙ্কর ছিনতাইকারী হয়ে উঠেন বলে সোমবার (১৫ আগস্ট) দুপুরে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- অটোরিকশাচালক সুরুজ শেখের মূল টার্গেট রেলগেট ও স্টেশন এলাকার যাত্রী। দিন ঘনিয়ে রাত আসলেই চিকিৎসার কাজে আসা অপরিচিত গ্রামের মানুষদের কম ভাড়ায় রিকশায় উঠিয়ে নিয়ে যান নির্জন এলাকায়। এরপর ভয়ভীতি দেখিয়ে নগদ অর্থ, মোবাইল ফোনসহ বিভিন্ন জিনিস ছিনতাই করে চম্পট দেন সুরুজ শেখ। অবশেষে রাজশাহী মহানগর পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন এই ভয়ঙ্কর ছিনতাইকারী।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সুরুজ শেখ প্রতিদিনের মতো রোববারও বেলা ১১টার দিকে মহানগরীর শিরোইল ঢাকা বাসস্ট্যান্ড থেকে এক যাত্রীকে অটোরিকশায় উঠিয়ে সাহেববাজারের উদ্দেশে রওনা দেন। রাণীবাজার এলাকায় পৌঁছলে অটোরিকশা থামিয়ে ভয়ভীতি দেখিয়ে যাত্রীর কাছ থেকে নগদ ৩ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনতাই করেন সুরুজ। এরপর ওই যাত্রী মহানগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি মামলা করেন। পরে তাকে মহানগরীর সাগরপাড়া বটতলা মোড় এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

এ সময় সুরুজ শেখের কাছ থেকে ছিনতাইয়ের নগদ ১ হাজার টাকা, মোবাইল ফোন, ছিনতাই কাজে ব্যবহৃত একটি স্টিলের বাটযুক্ত ধারালো ফোল্ডিং চাকু ও একটি সবুজ রঙের ব্যাটারিচালিত অটোরিকশা উদ্ধার করা হয়।