নগরীতে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক খুন

আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২১, ৯:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে মায়ারানি ঘোষ নামের অবসরপ্রাপ্ত এক প্রধান শিক্ষক খুন হয়েছেন। নিহতের বাড়ি থেকে স্বর্ণালংকারও লুট হয়েছে বলে পুলিশ জানায়। মায়া সর্বশেষ রাজশাহী মুন্নুজান সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে অবসরে যান। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে ঘোষপাড়ার নিজ বাড়ি থেকে মেঝেতে পড়ে থাকা অবস্থায় ওই শিক্ষকের মরদেহ উদ্ধার করে পুলিশ।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, একই এলাকায় বসবাস করা পালিত মেয়ে পুতুল রানি মায়ের খোঁজ নিতে এসে দেখেন গলায় ওড়না পেঁচানো অবস্থায় নিথরদেহ পড়ে আছে। পরে তার চিৎকারে প্রতিবেশীরা ওই বাড়িতে ছুটে যান।
খবর পেয়ে রাজশাহীর বোয়ালিয়া থানা পুলিশ, পিবিআই ও সিআইডি সদস্যরা ঘটনাস্থলে যান। তারা যৌথভাবে এ ঘটনার রহস্য উন্মোচনের জন্য তদন্ত শুরু করেছেন।

বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারণচন্দ্র বর্মণ জানান, ওই বাড়িতে স্বর্ণালঙ্কারের পাশাপাশি শিক্ষক মায়ার মোবাইল ফোনটিও পাওয়া যায়নি। এজন্য ধারণা করা হচ্ছে, কেউ তাকে হত্যার পর এসব লুট করে নিয়ে গেছে। বাড়ি থেকে প্রয়োজনীয় আলামত সংগ্রহের পর এরই মধ্যে অপরাধী শনাক্তে হত্যাকান্ডের তদন্ত শুরু হয়েছে।

তিনি আরো জানান, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মরদেহের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হন্তান্তর করা হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা হয়েছে।
রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, এটি হত্যাকান্ড। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই নারীর গহনা ছিনিয়ে নিতে তাকে হত্যা করা হয়েছে। তবে, বিষয়টি তদন্তের পর বিস্তারিত বলা যাবে।