নগরীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিসে কোয়িরার জয়জয়কর

আপডেট: নভেম্বর ১৯, ২০১৬, ১১:০৮ অপরাহ্ণ


ক্রীড়া প্রতিবেদক
রাজশাহীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিস টুর্নামেন্টের আসর শেষ হয়েছে শনিবার সন্ধ্যায়। তবে এই টুর্নামেন্টে এবার কোরিয়ার খেলোয়াড়দের জয়জয়কার ছিল।
গতকাল শনিবার জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে টুর্নামেন্টের ফাইনালে ছেলেদের একক বিভাগে ভারতের রিশব শারদা ৬-১,২-১ সেটে ভারতের কারান শিবসতাভ কে এবং দ্বৈত বিভাগে কোরিয়ার জনহান লি ও চেন উ পার্ক ৭-৬(৫) ৬-৩ সেটে ডিহান কিম  ও জাঙ্গ হো সিন স্বদেশী জুটিকে হারিয়ে শিরোপা লাভ করেছে।
আগের দিন শুক্রবার ফাইনালে মেয়েদের একক বিভাগে চিনের ইউজিআও চি  ৬-০, ৬-৪ সেটে ভারতের তানিসা কাসাব কে এবং দ্বৈত বিভাগে কোরিয়ার ঝাউ মিন পার্ক  এবং চাও হাই জীম  জুটি ৭-৫, ৬-৩ সেটে চীনের ইউজিআও  এবং জিং ইয়ান জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছিল। এদিকে পুরস্কার বিতরণ করেন ঢাকা টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক খুরশেদ আনোয়ার।
এই টুর্নামেন্টে বাংলাদেশসহ ১২টি দেশের ১০২ জন খেলোয়াড় ও ২০ জন কোচ ম্যানেজার অংশগ্রহণ করেন। এতে ভারত, চিন, মালয়েশিয়া, কোরিয়া, জাপান, আমেরিকা, পর্তুগাল, নেপাল, ইন্দোনেশিয়া, ভিয়েতনামের খেলোয়াড়েরা অংশগ্রহণ করেন। সবচেয়ে বেশি সংখ্যক খেলোয়াড় ছিল ভারতের। কিন্তু কোরিয়ার কাছে তারা তেমন পাত্তা পায়নি। আর স্বাগতিক বাংলাদেশের ১৬ জন বালক ও চার জন বালিকা অংশগ্রহণ করে। কিন্তু প্রত্যেক আসরের মতো ম্যাচ শেষে তাদের ফলাফলের সংখ্যা শুন্য থাকে। এবারের আসরে অংশগ্রহণকারী বালকদের মধ্যে শীর্ষ খেলোয়াড় ছিলেন জাপানের রাও ওয়াতানেবি। তার আইটিএফ বিশ্ব জুনিয়র র‌্যাংকিং ছিল ৮২৭। বালিকাদের মধ্যে শীর্ষ খেলোয়াড় ছিলেন চিনের ইকি চেইন। তার আইটিএফ বিশ্ব জুনিয়র র‌্যাংকিং ছিল ৭৯৭। টুর্নামেন্টে রেফারির দায়িত্ব পালন করেন ভারতের জয় মুখার্জী।