নগরীতে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ উপলক্ষে পথসভা

আপডেট: নভেম্বর ২৯, ২০২২, ১২:৪৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :


নগরীতে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ উদযাপন উপলক্ষে পথসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে কোর্ট শহীদ মিনার চত্বরের সামনে রাজশাহী জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদফতরের যৌথ উদ্যোগে এ পথসভা অনুষ্ঠিত হয়।
‘সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল।

এসময় জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন- দিবসটির পালনের মূল লক্ষ্য হচ্ছে নারীর প্রতি সহিংসতা রোধ করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সকলের সহযোগিতায় বাংলাদেশ কাঙ্খিত লক্ষ্যে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। আমরা সামাজিক, সাংস্কৃতিক এবং অর্থনৈতিক উন্নয়নের বিভিন্ন সূচকে সাফল্য অর্জন করেছি।

কিন্তু এই সাফল্য টেকসই করতে কিছু কিছু নেতিবাচক বিষয় কমিয়ে আনতে হবে এবং ক্ষেত্র বিশেষে সম্পূর্ন দূর করতে হবে। এর মধ্যে নারী নির্যাতন অন্যতম।
পথসভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার উপপরিচালক শাহানা আখতার জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সাবিহা সুলতানা ও মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক শবনম শিরিন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ