নগরীতে উত্তরবঙ্গ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের পূর্ণদিবস কর্মবিরতি পালিত

আপডেট: জুন ৭, ২০২২, ১০:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক সিএন্ডএফ এজেন্টের মৌলিক অধিকার পরিপন্থী কাস্টমস্ লাইসেন্সিং বিধিমালা এবং চালান শুল্কায়নে, HS Code  এবং CPC নির্ধারণে প্রণীত বিভিন্ন বিতর্কিত আইন বাতিলের দাবিতে বাংলাদেশ কাস্টমস্ ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের ডাকে ঢাকা, চিটাগং, বেনাপোল, মংলা কাস্টমস হাউস সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন সহ দেশের সকল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন মঙ্গলবার (৭ জুন) পূর্ণদিবস কর্মবিরতি পালন করে। এই কর্মসূচিকে বাস্তবায়নের লক্ষ্যে উত্তরবঙ্গ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন রাজশাহী বিভাগীয় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কার্যালয়ের সামনে দিনব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। এই কর্মসূচির নেতৃত্ব দেন উত্তরবঙ্গ সিএনএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জি.এম. বাবুল চৌধুরী সহ উত্তরবঙ্গ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দরা।

এদিকে শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি জানান, দেশের দ্বিতীয় বৃহত্তর সোনামসজিদ স্থলবন্দরের কাস্টমস স্টেশনে সিঅ্যান্ডএফ এজেন্টদের পূর্ণ দিবস কর্মবিরতি পালিত হয়েছে। জাতীয় রাজস্ব বোর্ড মৌলিক অধিকার পরিপন্থী কাস্টমস এজেন্ট লাইসেন্সিং বিধিমালা-২০২০ এবং পণ্য চালান শুল্কায়নে এইচএস কোড (পণ্যের পরিচিতি নম্বর) এবং সিপিসি নির্ধারণে প্রণীত আইন বাতিলের দাবিতে ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের আহবানে মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপী কর্মবিরতি পালন করেছেন তারা।

সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ইসমাইল হোসেন বলেন, সারা দেশের সব শুল্ক ভবন ও স্টেশনে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছি আমরা। এরই অংশ হিসেবে সোনামসজিদ কাস্টমস স্টেশনের প্রধান ফটকে অবস্থান নিয়েছিলাম আমরা।

সিঅ্যান্ডএফ এজেন্টদের দাবি- সম্মানের সঙ্গে ব্যবসা করতে দিতে হবে। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সিনিয়র সভাপতি সৈবুর রহমান, সাধারণ সম্পাদক আবদুর রশিদ, সাবেক সভাপতি আবদুল আওয়াল ও মোস্তাফিজুর রহমান প্রমূখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ