নগরীতে উৎসবমুখর পরিবেশে পালিত হলো শুভ জন্মাষ্টমী

আপডেট: আগস্ট ২০, ২০২২, ১২:২৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


ঢাকের মুহু মুহু শব্দের সাথে তাল মিলিয়ে নারী পুরুষের যৌথ নৃত্য আর সুদীর্ঘ র‌্যালি ও ধর্মীয় আলোচনার মধ্য দিয়ে পালিত হয়েছে শ্রী কৃষ্ণের ৫২৪৮ তম জন্মবার্ষিকী।

শুক্রবার (১৯ আগস্ট) সকাল সাড়ে ১০টায় নগরীর সাহেববাজারস্থ শ্রী শ্রী গোপীনাথ ও লক্ষ্মীনারায়ণ দেব বিগ্রহ (হুনুমানজিউ আঁখড়া) মন্দির থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। এরপর নগরীর সাগরপাড়া হয়ে আলুপট্টি প্রদক্ষিণ করে পুনরায় হুনুমানজিউর আঁখড়ায় গিয়ে শেষ হয়। এর আগে মন্দিরের সামনে প্রায় ঘণ্টাব্যাপি ধর্মীয় আলোচনা ও অতিথিদের শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ, রাজশাহী মহানগর কমিটির সভাপতি অ্যাডভোকেট শরৎ চন্দ্র সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাসিকের ২২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহনগর শাখা ও বোয়ালিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রী শ্যামল কুমার ঘোষ, বাংলাদেশ পুজা উদযাপন জাতীয় পরিষদের সদস্য শ্রী কার্তিক চন্দ্র হালদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, রাজশাহী মহানগর শাখার সহসভাপতি সাধন সরকার, যুগ্মসাধারণ সম্পাদক অধ্যক্ষ রনজিৎ সাহা, বিশ্বজিৎ দে, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক উজ্জল ঘোষ, পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য মৃদুল কুমার সাহা, রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও পূজা উদযাপন পরিষদের দপ্তর সম্পাদক অরবিন্দ দত্ত, সহ মহানগরীর সকল মন্দিরের ভক্তগণ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী।

এ বিভাগের অন্যান্য সংবাদ