নগরীতে উৎসাহ উদ্দীপনায় বড়দিন উদ্যাপন

আপডেট: ডিসেম্বর ২৬, ২০১৬, ১২:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



নগরীতে বিপুল উৎসাহ উদ্দীপনায় বড়দিন উদযাপন করা হয়েছে। বড়দিন উপলক্ষে নগরীর সকালে নগরীর সিটি চার্চসহ অন্য চার্চগুলোতে বিশেষ প্রার্থনা করা হয়েছে। এ সময় চার্চের মধ্যে সবাই গেয়ে উঠেন ‘ঊর্ধ্বলোকে ঈশ্বরের মহিমা এবং পৃথিবীতে তাহার প্রিয়পাত্র মনুষ্যদের মধ্যে শান্তি’ সংগীত। বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায় বেথলহেমের সেই আবহ সৃষ্টি করতে তাদের বাড়িতে তৈরি করেছেন প্রতীকী গোশালা।
নগরীর বাগানপাড়া চার্চের ফাদার পল গোমেজ জানান, দিনটি উপলক্ষে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। বিশেষ উপাসনা শেষে দুপুরে আয়োজন করা হয় প্রীতিভোজের। রাতে ৯টায় কীর্তন গান প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়া নগরীর অন্য উপাসনালয়ে গতকাল রাতে যিশু খ্রিস্টকে স্মরণ করে প্রার্থনা করা হয়েছে। প্রার্থনায় বাংলাদেশসহ গোটা বিশ্বের মানুষের সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করা হয়।
এদিকে গির্জাগুলোকে বড়দিনের ঐতিহ্যবাহী জাঁকজমকপূর্ণ সাজসজ্জায় সাজানো হয়েছে। গোশালা স্থাপন, রঙিন কাগজ, ফুল ও আলোর বিন্দু দিয়ে ক্রিসমাস ট্রি সাজানো হয়েছে দৃষ্টিনন্দন করে। গির্জাগুলোতে লাল পোশাক পরা সফেদ দাড়ি-গোঁফের বুড়ো সান্তা ক্লজ উপহারের ব্যাগ কাঁধে নিয়ে ছোট্ট সোনামণিদের হাতে তুলে দেয়া হয়েছে মজার মজার উপহার।
রাজশাহীর অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ জানান, দিনটি উদযাপনের লক্ষ্যে চার্চগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আনন্দঘন পরিবেশে সবাই বড়দিন উদযাপন করেছেন। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।