নগরীতে এক ট্রাক সরকারি গম আটক

আপডেট: নভেম্বর ২৪, ২০১৬, ১২:০২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



পাচারকালে নগরীতে এক ট্রাক সরকারি গম আটক করেছে পুলিশ। গতকাল বুধবার ভোর ৫টার দিকে নগরীর উপকণ্ঠ কাশিয়াডাঙা মোড় থেকে পুলিশ ট্রাকটি আটক করে। পুলিশ বলছে, সেগুলো পাচারের উদ্দেশ্যে চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাওয়া হচ্ছিল।
নগরীর রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আমান উল্লাহ জানান, পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলি খাদ্যগুদাম থেকে ট্রাকটি ঢাকার তেজগাঁও খাদ্যগুদামে যাওয়ার কথা ছিল। কিন্তু ট্রাকটি উল্টোপথে চাঁপাইনবাবগঞ্জের দিকে রওনা দেয়। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ট্রাকটি আটক করা হয়।
ওসি জানান, ট্রাকের সঙ্গে শুধু চালক ও তার সহযোগীকে পাওয়া গেছে। তারা গমের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তবে মালিক না পাওয়ায় কাউকেই আটক করা হয়নি। গমসহ ট্রাকটি থানায় নেয়া হয়েছে।
তিনি আরও জানান, ট্রাকে কী পরিমাণ গম আছে তা এখনই বলা যাচ্ছে না। তবে ট্রাকটি আটকের পর মুলাডুলি খাদ্যগুদামের ব্যবস্থাপকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তিনি নিশ্চিত করেছেন, ট্রাকটি ঢাকায় যাওয়ার কথা ছিল। এছাড়া প্রয়োজনীয় কাগজপত্রের জন্য মুলাডুলি খাদ্য গুদামে একজন ব্যক্তিকে পাঠানো হয়েছে। তিনি আগামীকাল (আজ বৃহস্পতিবার) সেখান থেকে ফিরলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় থানায় আপাতত একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হচ্ছে। প্রাথমিক তদন্ত শেষে সেটি মামলায় রুপ নেবে।