নগরীতে এনজিও ফাউন্ডেশন দিবস উদযাপন

আপডেট: ডিসেম্বর ২, ২০২১, ১০:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীতে এনজিও ফাউন্ডেশন দিবস উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) আনন্দঘন পরিবেশে নগরীর রানীবাজারস্থ এস.কে ফুড ওয়ার্ল্ড কনফারেন্স রুমে কেক কেটে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

দিবসের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) এর নির্বাহী পরিচালক ও বিএনএফ এর সাবেক নির্বাহী কমিটির সদস্য শাহানাজ পারভীন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর উপ-মহা পরিদর্শক আরিফুল ইসলাম। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর লেবার ইন্সপেক্টের মো. ইমরান হোসেন, রাজশাহী সিটি করপোরেশন এর চিফ কমিউনিটি ডেভেলপমন্ট অফিসার মো. আজিজুর রহমান, রাজশাহী চেম্বার অব কমার্স এর পরিচালক ও বিশিস্ট ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান, জেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট আইনজীবী শাহীনুল হক মুন।

প্রধান অতিথি এনজিও ফাউন্ডেশন কে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং রাজশাহী জেলার সহযোগী সংস্থাগুলোর উন্নয়ন কর্মসূচীতে তার সর্বাত্বক সহযোগিতার আশ^াস দেন। একই সাথে জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে একযোগে কাজ করার আহবান জানান। বিশেষ অতিথি আকবারুল হাসান মিল্লাত বিএনএফ এর উন্নয়ন কর্মসূচীতে সহযোগি সংস্থাগুলোর কর্মসূচীর প্রশংসা করেন এবং এর পরিধি বৃদ্ধি করার পরামর্শ দেন। তিনি সকলকে উন্নয়ন কর্মসূচীর মাধ্যমে অত্র অঞ্চলের দারিদ্রতা কমাতে সহায়ত ভূমিকা পালনের আহবান জানান। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ সকল সহযোগি সংস্থা সমূহকে বিএনএফ দিবসের শুভেচ্ছা স্বারক ক্রেস্ট প্রদান করেন। এনজিও ফাউন্ডেশনের পক্ষ থেকেও অতিথিদের ক্রেস্ট প্রদান করা হয় এবং উপকারভোগী ১৮জন সদস্যকে কম্বল প্রদান করা হয়।

বাংলাদেশ সরকার ২ ডিসেম্বর ২০০৪ খ্রিষ্টাব্দে জারীকৃত রেজুলেশনের মাধ্যমে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছে। প্রতিষ্ঠানকাল-২০০৫ থেকে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে সহযোগী সংস্থাসমূহের মাধ্যমে দারিদ্র বিমোচন, ভিশন-২০২১ এবং উন্নত সোনার বাংলাদেশ-২০৪১ অর্জন নিমিত্তে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করে আসছে। বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২ ডিসেম্বর ‘বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে রাজশাহী জেলার সহযোগী সংস্থাসমূহ আর.এস.ডি.পি, প্রতিবন্ধি সেচ্ছাসেবী সংস্থা, পিডিও, কাঁকন বহুমুখী উন্নয়ন সংস্থা, শাপলা গ্রাম উন্নয়ন সংস্থা, লক্ষিপুর দুস্থ্য মহিলা সংস্থা, নিকুঞ্জ বস্তি উন্নয়ন সংস্থা, নাহরিন দুস্থ মহিলা সংস্থার আয়োজনে ও রাজশাহীর দায়িত্ব প্রাপ্ত সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) এর ব্যবস্থাপনায় দিবসটি অনুষ্ঠিত হয়। বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ করা হয়।