নগরীতে এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে র‌্যালি ও সভা

আপডেট: ডিসেম্বর ৩, ২০১৬, ১২:০৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে রাজশাহী সাধারণ গ্রন্থাগার থেকে এ র‌্যালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। জেলার ১০টি সহযোগি সংস্থার আয়োজনে এবং রাজশাহী জেলার দায়িত্বপ্রাপ্ত সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ারের (লফস) ব্যাবস্থাপনায় এ সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, লফস এর নির্বাহী পরিাচালক ও  বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের নির্বাহী পরিষদের সদস্য শাহনাজ পারভীন। অতিথি হিসেবে ছিলেন, কলকারখানা প্রতিষ্ঠান অধিদফতরের উপপরিদর্শক কামরুল হাসান, দৈনিক সোনার দেশের সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, সুপ্র রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক ও লফসের সহসভাপতি আজিজুর রহমন, আইন সম্পাদক অ্যাডভোকেট শাহিনুল হক মুন, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আবেদিন, নির্বাহী সদস্য ও পিনাকল স্টাডি হোমের প্রধান শিক্ষক সেকেন্দার হোসেন ও সদস্য রিয়াজ উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন, সোস্যাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (আরএসডিপি), শাপলা গ্রাম উন্নয়ন সংস্থা, পার্টিসিপেটরী ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (পিডিও), কাকন বহুমূখী উন্নয়ন সংস্থা (কাবিউস), প্রতিবন্ধী স্বেচ্ছাসেবী সোসাইটি, লক্ষীপুর দুঃস্থ মহিলা শিল্প সংস্থা, এগ্রিকালচার সাসটেইনএবল এন্ড সোসিও ইকনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (এসেডো), নিকুঞ্জ বস্তি উন্নয়ন সংস্থা (নিবুস), নাহরিন দুঃস্থ মহিলা সংস্থা ও লফস।। প্রত্যেক সংস্থার নিবাহী প্রধান ও প্রতিনিধি ফাউন্ডেশন দিবস কে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন। আলোচনা সভায় অতিথিবৃন্দ বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানান এবং সংস্থার উন্নয়ন কর্মসূচীতে সম্পৃক্ত থাকার অঙ্গিকার করেন।
আলোচনা সভা শেষে লফস ও নাহরিন দুঃস্থ মহিলা সংস্থা এর শিশু সদস্যদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অনুষ্ঠিত হয়। নৃত্যে শিশু শিল্পি আশা, প্রিয়াশা, নিশা, জ্যোতি মহন্ত, জারিন তাসনমি, রাখেশ অংশ নেন। অনুষ্ঠান পরিচালনা করেন, লফস এর প্রোগ্রাম এসিসটেন্ট সুমতী সরকার মিতু প্রমুখ।