নগরীতে এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন

আপডেট: অক্টোবর ১৯, ২০১৬, ১১:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় কোর্ট শহীদ মিনার চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচিতে ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি মাসুম আলমের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ শিক্ষক ফেডারেশন রাজশাহী জেলা শাখার আহ্বায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, বাংলাদেশ শিক্ষক সমিতির জেলা সভাপতি মজিবুর রহমান সরকার, ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি শাহাদাত হোসেন সরকার, সাংগঠনিক সম্পাদক মাসুদ আলম, প্রচার সম্পাদক তহুরুল হক, সাধারণ সম্পাদক মাহমুদুল হক, নগর বাসিস এর সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন, আলতাফ হোসেন, ওহিদুজ্জামান প্রমুখ।
এসময় মানবন্ধনে বক্তারা বলেন, আমাদের ন্যায্য অধিকার সকল স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদসারা ও কারিগরি) এমপিওভুক্তির দাবিতে দীর্ঘ অর্ধ যুগের অধিক সময় নিয়মতান্ত্রিকভাবেই আন্দোলন করে আসছে। এছাড়ভও অনেকই ১০-১৫ বছর বিনা বেতনে শিক্ষকতা পেশায় নিয়োজিত থেকে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। আমাদের এই দাবি পুরণের জন্য শিক্ষামন্ত্রী কয়েক দফা আশ্বাসও দিয়েছেন। অতি দ্রুত নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও করা হয় এমন দাবি করেন আন্দোলনরত শিক্ষকরা।