নগরীতে গভীররাতে ট্রাকে আগুন, রাবি ছাত্রদলের আহ্ববায়কসহ ৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আপডেট: নভেম্বর ২৯, ২০২৩, ৯:২১ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:


গভীররাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজলা গেইট সংলগ্ন এলাকায় পণ্যবাহী ট্রাকে আগুন দেয়ার ঘটনায় নগরীর মতিহার থানায় মামলা দায়ের করা হয়েছে। এতে রাবি শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহীকে প্রধান আসামীসহ এই শাখার আরও ৫ নেতাকর্মী এবং অজ্ঞাতনামা অনেককে আসামী করা হয়েছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) জাকারিয়া মাসুদ বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলো, রাবি শাখা ছাত্রদলের সহসভাপতি মো. তরিকুল ইসলাম (৩১), যুগ্ম আহ্বায়ক মো. সাকিলুর রহমান সোহাগ (২৮), কর্মী মো. সোহান (৩৫) ও মো. তিমেল (২২) এবং আশরাফুল ইসলামসহ (পরিচয় পাওয়া যায়নি) অজ্ঞাতনামা আরও অনেক।

মামলার বিবরণ অনুযায়ী, সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে এলাকার সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার চেষ্টা এবং যানবাহনে আগুন দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি এবং সরকারের ভাবমূর্তি ক্ষুন্নসহ সরকারের প্রতি বিরূপ প্রভাব ও জনগণের মধ্য ভীতি সৃষ্টি, মানুষের জান-মাল ও সরকারি সম্পত্তির বিরুদ্ধে অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ড করার অপরাধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন-এর ধারা ১৫(৩) অনুযায়ী এই মামলা দায়ের করা হয়।

তবে এই মামলাকে মিথ্যা দাবি করে মামলার প্রধান আসামী সুলতান আহমেদ রাহী বলেন, ট্রাক পুড়ানো, গাড়িতে হামলা এসব সন্ত্রাসী কার্যকলাপ ফ্যাসিস্ট আওয়ামী লীগের চরিত্র। পুলিশ ও দলীয় নেতা-কর্মী দ্বারা বাসে আগুন দিয়ে গণতন্ত্রকামী মানুষদের নামে মিথ্যা মামলায় দিয়ে জেল খাটাচ্ছে।

জনগণ এসব আর বিশ্বাস করে না। আমরা দেশনায়ক তারেক রহমানের আহ্বানে রাজপথে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ভোটের অধিকারে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবো। এসব মিথ্যা মামলা হামলা দিয়ে আমাদেরকে দমিয়ে রাখতে পারবে না।

সার্বিক বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, আমাদের থানার এক এসআই বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ