নগরীতে চতুর্থ দিনে ঢিলেঢালা লকডাউন

আপডেট: জুন ২১, ২০২১, ১০:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


নগরীতে লকডাউনের মধ্যেও চলছে অটোরিকশা।

দ্বিতীয় ধাপের লকডাউনের চতুর্থতম দিন গেলো রাজশাহী নগরে। এদিন ছিলো ঢিলেঢালা লকডাউন। অন্যদিনের তুলনায় সড়কে রিক্সা ও অটোরিক্সা উপস্থিতি বেশি ছিলো। চেক পোস্টগুলোতে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে। তবে মার্কেট, দোকানপাট, শপিংসহ গণপরিবহন বন্ধ ছিলো।
সোমবার (২১ জুন) বিকেলে নগরীর গুরুত্বপূর্ণ এলাকা ঘুরে দেখা যায়, কঠোর লকডাউন থাকলেও তা বাস্তবায়ন দেখা গেছে ঢিলেঢালা। কোন কারণ ছাড়াই বাইরে বের হচ্ছে সাধারণ মানুষ। বাইরের বের হওয়ার দেখাচ্ছে নানান ধরনের ওযুহাত।
নগরীর সাহেব বাজার, নিউ মার্কেট, কোর্ট বাজার এলাকায় কাঁচা বাজারগুলো খোলা থাকলেও অন্যান্য দিনের চেয়ে মানুষের উপস্থিতি বেশি ছিলো। তবে পুলিশের টহল ও ক্রেতা না থাকায় দুপুরের পর এসব দোকানগুলো বন্ধ হয়েছে।
কাঁচাবাজারে সঠিকভাবে মাস্ক না পরেই অনেক ক্রেতা-বিক্রেতা কেনাবেচা করছেন। এছাড়া পথচারীদের মাধ্যে মাস্ক‹ ব্যবহারে অনিহা লক্ষ্য করা গেছে। মাস্ক ব্যবহার করলেও সঠিক নেই।
রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল জানান, কঠোরভাবে নজরদারি করা হচেছ। করোনার সংক্রমন রোধে মানুষকেও সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অভিযোগে জরিমানাও করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ