নগরীতে চিহ্নিত ৪ ছিনতাইকারী আটক

আপডেট: জানুয়ারি ২২, ২০২২, ৯:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


নগরীতে ছিনতাইয়ের প্রস্তুতি গ্রহণকালে ৪ চিহ্নিত ছিনতাইকারীকে আটক করছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় আসামীদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ৩ টি চাকু ও ১টি জিআই পাইপ উদ্ধার হয়।

গ্রেফতারকৃতরা হলো, নগরীর রাজপাড়া থানার বহরমপর ব্যাংক কলোনীর মৃত জয়নাল আবেদিনের ছেলে সিরাজুল ইসলাম সিজার (৩৩), তেরখাদিয়া মধ্যপাড়ার মৃত দুলাল ওরফে হেলালের ছেলে মিজু ওরফে জাকির ওরফে রাজ (২৫), রাজপাড়া গ্রামের রাজু শেখের ছেলে তাইফ হোসেন শফি(১৯) ও কাটাখালী থানার দেওয়ানপাড়ার মৃত আক্কাছ আলীর ছেলে আরিফুল ইসলাম আরিফ (৩৫)।

রাজশাহী মহানগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজশাহী মহানগর এলাকাকে অপরাধ, ছিনতাই মুক্ত এবং মাদক-চোরাচালান নির্মূল করার লক্ষে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের নির্দেশে কাজ করে যাচ্ছে আরএমপি। এরই ধারাবাহিকতায় শুক্রবার (২১ জানুয়ারি) রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপপুলিশ কমিশনার আরেফিন জুয়েল এর সার্বিক তত্ত্বাবধায়নে অতিরিক্ত উপপুলিশ কমিশনার (ডিবি) আব্দুল্লাহ আল মাসুদ এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক আবুল কালাম আজাদ, এসআই আশরাফুল ইসলাম ও তার টিম মহানগর এলাকায় বিশেষ অভিযান ডিউটি করাকালে রাত সাড়ে ১১ টায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় ছিনতাইকারী ছিনতাই করার জন্য রাজপাড়া থানার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাঙ্গা সীমানা প্রাচীরের ভিতরে অবস্থান করছে। উক্ত সংবাদের প্রেক্ষিতে ডিবি পুলিশের ঐ টিম অভিযান পরিচালনা করে চিহিৃত ছিনতাইকারী মো. সিরাজুল ইসলাম, মো. মিজু, তাইফ হোসেন ও আরিফুল ইসলামকে আটক করে। এসময় আসামীদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ৩ টি চাকু ও ১ টি জিআই পাইপ উদ্ধার হয়।

আটককৃত আসামীদের নামে রাজশাহী মহানগরীর বিভিন্ন থানায় একাধিক ছিনতাই, ডাকাতি ও অস্ত্র মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।