নগরীতে চোখের পরিচর্যা ও চিকিৎসা সেবা সম্পর্কিত সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা

আপডেট: অক্টোবর ৩, ২০২২, ৩:০৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :


নগরীতে প্রাথমিক চক্ষু পরিচর্যা ও চিকিৎসা সেবা সম্পর্কিত প্রচারণা ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ অক্টোবর) বেলা ১১টায় নগরীর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয়ের সম্মেলন কক্ষে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহী সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ ফারুক এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয়ের বিভাগীয় পরিচালক ডা. মো. হাবিবুল আহসান।

চাইল্ড সাইট ফাউন্ডেশন (সিএসএফ) মনিটরিং অ্যান্ড অ্যাডভোকেসি অফিসার মো. সিরাজুল হক এঁর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, সিএসএফ গেøাবালের ম্যানেজার অ্যাডমিন মো. আনছার আলী।

এসময় সিএসএফ দৃষ্টি কেন্দ্র প্রজেক্ট সারসংক্ষেপ এবং রাজশাহী সিটি করপোরেশনের এলাকার কার্যক্রম, লক্ষ্য ও অর্জন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন প্রোগ্রাম অফিসার রিসাদ সুলতানা।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, সিএসএফ গ্লোবালের প্রোগ্রাম অফিসার রিসাদ সুলতানা, ফিন্যান্স ও এডমিন অফিসার মাহাতাবুর রহমান, অপটমেট্রিস্ট নাজমিন নাহার, রাজশাহী চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মাহাবুবুর রহমান ও হাসপাতাল ইনচার্জ কাজী রফিকুল ইসলাম বকুল।

এছাড়াও চাইল্ড সাইট ফাউন্ডেশন (সিএসএফ গ্লোবাল) এর কার্য প্রণালীর বিষয়ে বিস্তারিত আলোচনা করেন, সিএসএফ গেøাবালএর সাস্টেনিবিলিটি এন্ড অ্যাওয়েরনেস রেইজিং অফিসার সুলতানা চিশতী।

উল্লেখ্য, কর্মশালা থেকে জানা গেছে- চাইল্ড সাইট ফাউন্ডেশন একটি বেসরকারি গবেষণা ও সেবাধর্মী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ২০০১ সাল থেকে অনুন্নত ও উন্নয়নশীল দেশগুলোতে প্রতিবন্ধী শিশুদের জন্য প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা নিশ্চিত করুন যাচ্ছেন। পাশাপাশি তাদের সমন্বিত অধিকার ভিত্তিক সমাজ ব্যবস্থা বিনির্মাণ ও এই শিশুদের পরিবারকে সমাজের মূলধারাই সংযুক্তি করনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ