নগরীতে ডোবায় নবজাতকের লাশ

আপডেট: ডিসেম্বর ২১, ২০১৬, ১০:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



নগরীর নওদাপাড়া এলাকায় মহিলা পলিটেকনিকের পাশের একটি ডোবা থেকে এক নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার বিকেল তিনটার দিকে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, নওদাপাড়া এলাকায় মহিলা পলিটেকনিকের পাশের একটি ডোবা আছে। ডোবায় নবজাতকের লাশটি পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দিলে শাহ মখদুম থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশটি উদ্ধার করে।
বিষয়টি নিশ্চিত করে নগরের শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লর রহমান জানান, নবজাতকটির বয়স এক সপ্তার বেশি হবে না। খুব সম্ভবত জন্মের পরই শিশুটিকে ডোবায় ফেলে দিয়ে যাওয়া হয়েছে। নবজাতকটি পেটিকোট দিয়ে মোড়ানো ছিল। ডোবায় দুই-তিনদিন থাকায় নাকসহ শরীরের বিভিন্ন জায়গা পোকায় খেয়ে গেছে। তবে শিশুটির সব অঙ্গ-প্রত্যঙ্গ পূর্ণাঙ্গ ছিল। তিনি বলেন, আমরা প্রাথমিকভাবে ধারণা করছি এটা কারও ‘আনওয়ানডেট বেবি’ হতে পারে।
জিল্লুর রহমান বলেন, নবজাতকের লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত তার পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দেয়া হতে পারে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।