নগরীতে দফায় দফায় লোডশেডিং, ভোগান্তিতে নগরবাসী

আপডেট: এপ্রিল ৮, ২০১৭, ১:০০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরীতে দফায় দফায় বিদ্যুৎ লোডশেডিঙে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। গতকাল শুক্রবার সকাল থেকে নগরীতে কয়েক দফার ব্যবধানে কয়েক ঘণ্টা বিদ্যুৎ লোড শেডিং দেখা হয়। নগরীর সাহেববাজার, মনি চত্বর, লক্ষ্মীপুর, নিউমার্কেট, কোর্ট ও আলুপট্টিসহ বিভিন্ন এলাকায় ব্যাপক বিদ্যুৎ বিভ্রাট হয়।
তবে সন্ধ্যার পর হালকা ঝড়ো বাতাস ও বিদ্যুৎ লোড শেডিঙে অন্ধকারে ঢেকে যায় নগরী। এসময় হালকা ঝড়ো বাতাস ও বিদ্যুৎ না থাকায় রাস্তায় পথচারীরা বেকায়দায় পড়েন। এছাড়া সন্ধ্যার পরে কয়েক দফায় বিদ্যুৎ সমস্যার ফলে এইচএসসি পরীক্ষার্থীদের পড়াশুনা করতে সমস্যা হয়।
তবে বিদ্যু উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ জানান, গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যুৎ লোড শেডিং করতে হয়। কারণ, রাজশাহীর উপকন্ঠ কাটাখালি পাওয়ার গ্রিডে বিদ্যুৎ লাইনের পিটি পরিবর্তন করা হয়। এরফলে সমস্যা দেখা যায়। এছাড়া সন্ধ্যার পরে হালকা ঝড়ো বাতাসের ফলে রেলস্টেশন এলাকায় পোস্ট ইন্সিলেটর ভেঙে পড়ায় কয়েক দফা বিদ্যু সমস্যা দেখা যায়।
বিদ্যুৎ লোড শেডিঙের বিষয়ে রাজশাহী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবদুর রশিদ বলেন, কাটাখালি পাওয়ার গ্রিডে পিটি পরিবর্তন ও টার্মিনাল এলাকায় ঝড়ো বাতাস হওয়ায় পোস্ট ইন্সিলেটর ভেঙে যায়। এতে নগরীতে বিদ্যুৎ সমস্যা দেখা যায়। বিদ্যুতের সমস্যা কাটিয়ে উঠেছি এখন আর সমস্যা হবে না।

এ বিভাগের অন্যান্য সংবাদ