নগরীতে দিনের আলো হিজড়া সংঘের আলোচনা সভা

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ৯:৩৪ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


দিনের আলো হিজড়া সংঘের আয়োজরে রাজশাহী প্রাথমিক অধিদপ্তরের কর্মকর্তা ও প্রাথমিক শিক্ষকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হিজড়া সন্তানদের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান, মুলধারার জনগোষ্ঠীর সন্তানদের ন্যায় সকল প্রকার সুযোগ সুবিধা ও তাদের ঝড়েপরা রোধে এবং এই জনগোষ্ঠির বর্তমান সামাজিক অবস্থা তুলে ধরা এবং জীবনমান উন্নয়ন ও কর্মসংস্থানের লক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা। প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম।
গতকাল বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় সংস্থার আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ও গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডায় অর্থায়নে নগরীর একটি চাইনিজ রেষ্টুরেন্টে সভায় বিশেষ অতিথি ছিলেন সহকারী জেলা শিক্ষা অফিসার গোফরান হালিম, বোয়ালিয়া থানা শিক্ষা অফিসার শামীম আহম্মেদ খান, দিনের আলো হিজড়া সংঘের উপদেষ্টা সেকেন্দার আলী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসের এডিপিইও আব্দুল মোমেম ও সহকারী থানা শিক্ষা অফিসার এ.কে.এম মাসুদ রানা।
আরো উপস্থিত ছিলেন জুলফিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিব, তেরখাদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত হোসেন ও লক্ষ্মীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা শেখসহ নগরীর অন্যান্য প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষকগণ এবং দিনের আলো হিজড়া সংঘের ফিনান্স এন্ড এডমিন মোস্তাক আহম্মেদ। সভা সঞ্চালনা করেন ফিল্ড ফ্যাসিলিটেটর রায়হানুল হক।
প্রধান অতিথি বলেন, হিজড়া সন্তানেরা এই সমাজেরই একজন। দেশের অন্যান্য শিশুদের ন্যায় তাদেরও লেখাপড়া করার অধিকার রয়েছে। আর দশটি শিশুর মত নির্বিঘ্নে এই সমাজে বেড়ে ওঠার অধিকার রয়েছে। কোন বিদ্যালয়ে তৃতীয় লিঙ্গের শিশুরা যেন কোন প্রকার বৈষম্যের স্বীকার না হয় সেদিকে নজর রাখার জন্য উপস্থিত শিক্ষকদের নির্দেশ দেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ