নগরীতে দ্বিতীয় দিনের লকডাউন চলছে

আপডেট: এপ্রিল ১৫, ২০২১, ২:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


রাজশাহী মহানগনীতে দ্বিতীয় দিনের লকডাউন চলছে। করোনাভাইরাস প্রতিরোধে ‘কঠোর লকডাউনে’ ফাঁকা রাজশাহীর পথঘাট। রাস্তায় দু’একটি রিকশা, মোটরসাইকেল এবং জরুরি সেবার গাড়ি চলাচল করতে দেখা যাচ্ছে। বন্ধ রয়েছে নগরীর বিপণি-বিতান।
বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে মহানগরীর সাহেববাজার, শহিদ এএইচএম কামারুজ্জামান চত্বর, শিরোইল বাস টার্মিনাল, রেলওয়ে স্টেশন, নিউমার্কেট, তালাইমারি, লক্ষ্মীপুরসহ কয়েকটি এলাকায় দেখা গেছে, রাস্তাঘাট ফাঁকা। ওষুধ এবং মুদি দোকান ছাড়া সব ধরনের দোকানপাটও বন্ধ দেখা গেছে।
মহানগরীর প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশসহ অন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। কেউ রাস্তায় বের হলে পড়তে হচ্ছে পুলিশের জেরার মুখে। জরুরি কাজ থাকলে পুলিশ সদস্যরা দ্রুত কাজ শেষ করে ঘরে ফেরার নির্দেশনা দিচ্ছেন। এছাড়া শহরের তিন দিকের প্রবেশমুখ আমচত্বর, কাশিয়াডাঙ্গা ও কাটাখালি এলাকায় পুলিশ সদস্যরা কঠোরভাবে দায়িত্ব পালন করছেন।
রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম জানান, সরকার যে নির্দেশনা দিয়েছে সেভাবেই লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে। এ অবস্থায় কেউ অহেতুক বাইরে ঘোরাঘুরি করলে তাকে ভ্রাম্যমাণ আদালতের শাস্তির মুখেও পড়তে হতে পারে। তাই জরুরি প্রয়োজন ছাড়া তিনি সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন।
এছাড়া রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, মহানগরীর প্রত্যেকটি এলাকায় পুলিশ সদস্যরা কঠোর অবস্থানে রয়েছে। এরপরেও ঘর থেকে বের হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ