নগরীতে ধর্মীয় ভাবগাম্ভীর্যে ঈদ-ঈ-মিলাদুন্নবী পালিত

আপডেট: ডিসেম্বর ১৪, ২০১৬, ১১:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিদেক :



নগরীতে ঈদ-ঈ-মিলাদুন্নবী ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে পালিত হয়েছে। ধর্মপ্রাণ মুসলমানরা মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর জন্ম এবং ওয়াফাত দিবস (১২ই রবিউল আওয়াল) উদযাপন উপলক্ষে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। গত মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় নগরীর শিরোইল বায়তুল মামুর জামে মসজিদ ও গাউছিয়া কমিটি মহানগর শাখার উদ্যোগে এ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। প্রতি বছরের ন্যায় এবারও ভাবগাম্ভীর্য ও জাকজমকভাবে র‌্যালি পালিত হয়। এছাড়াও বখশিয়া দরবার শরীফের আয়োজনেও আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।
নগরীর শিরোইল কলোনি থেকে বের হওয়া র‌্যালিটি শিরইল কলোনি ৪ নম্বর গলির শেষ মাথায় বায়তুল মামুর জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বের হয়ে দরগাপাড়া হযরত শাহ মখদুম (রা.) এর মাজারে চাদরপুসি, ফুল ও মাজার জিয়ারত করে সমগ্র মুসলিম উম্মার এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন, শিরোইল কলোনি বায়তুল মামুর জামে মসজিদের পেশ ইমাম গাউছিয়া কমিটির সভাপতি মওলানা আতাউল মোস্তাফা কদেরী। র‌্যালি শেষে মসজিদে দোয়া মাহফিল ও তাবারুক বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, গাউছিয়া কমিটির সভাপতি মাওলানা আতাউল মোস্তাফা কদেরী, সহসভাপতি জাহিদ হোসেন মুন্না, যুগ্মসাধারণ সম্পাদক ডা. শহীদ আলী, সদস্য খালেদ হোসেন ভোলা, আজাহার আলী, রবিউল ইসলাম রবি, মাহবুব আলম, অ্যাড আলী সিদ্দীক, জমসেদ আলী, আসলাম, নজরুল, কাওশার ও সালাহ উদ্দিন প্রমুখ। মহানবী ও রাসুলের প্রেমীককে আনন্দ র‌্যালিতে ধর্মপ্রাণ মুসলমানরা স্বতঃফুর্তভাবে অংশগ্রহণ করেন।
হাউজিং এষ্টট বালিকা উচ্চ বিদ্যালয়: এদিবসটি উপলক্ষে বেলা ১১টায় আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, সহকারী প্রধান শিক্ষক আলেয়া ফেরদৌসী, নগর ছাত্রলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য তাজুল ইসলাম, সাবেক সহকারী শিক্ষক (ধর্ম) মাওলানা সাইদুর রহমান, প্রধান শিক্ষক সাইদুল ইসলাম। আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
ইমাম প্রশিক্ষণ অ্যাকাডেমি: এদিবসটি উপলক্ষে সকাল ৯টায় পবিত্র কুরআন খানী, আলোচনাসভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্বে করেন, ইমাম প্রশিক্ষণ অ্যাকাডেমির উপপরিচালক একেএম মনিরুল ইসলাম। কুরআন তেলওয়াত করেন, মাওলানা নাসিরুদ্দিন। প্রধান আলোচক ছিলেন,  অ্যাকাডেমির প্রশিক্ষক মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ। রাসূল (সা.) এর জীবনের উপর আলোচনা করেন, মাওলানা মো. রফিকুল ইসলাম, মাওলানা আল আমিন, মাওলানা আখতারুজ্জামান, অ্যাকাডেমির সমাজ বিজ্ঞান প্রশিক্ষক কৃষিবিদ মোরশেদুল ইসলাম প্রমুখ।