নগরীতে নতুন করে ৪৩ জনের করোনা শনাক্ত

আপডেট: জুলাই ১৭, ২০২০, ১০:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে গতকাল শুক্রবার (১৭ জুলাই) নতুন করে আরও ৪৩ জনের নুমনায় করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। এনিয়ে নগরীতে রাত সাড়ে ৯টা পর্যন্ত করোনা আক্রান্ত রোগির সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ হাজার ৫৯২ জনে। এই গতকাল ল্যাবে ১৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৬০ জনের করোনা শনাক্ত হয়। বাকিগুলো নেগেটিভ আসে। ফলে নগরীর ৪৩ জন ছাড়াও ১৭ জনের বাড়ি নাটোর জেলায়।

গতকাল শুক্রবার রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, শুক্রবার তাদের ল্যাবে রাজশাহীর ১২১ জনের নমুনা পরীক্ষা করে ৪৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। আর নাটোরের ৫৭ নমুনার মধ্যে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের দুইজনের নমুনা পরীক্ষা করা হলেও করোনা নেগেটিভ রিপোর্ট হয়েছে।
তিনি আরো জানান, রাজশাহীর ৪৩ জনের সবাই নগরীর বাসিন্দা। এদের মধ্যে র‌্যাব-৫ এর সদস্য ২ জন। রাজশাহী মেডিকেল কলেজের ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত অন্য ৩৬ জন নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দা। আর নাটোরের শনাক্ত ১৭ জনের মধ্যে ২ জন সিংড়া, ৯ জন বড়াইগ্রাম, ৪ জন লালপুর এবং ২ জন সদর উপজেলার বাসিন্দা। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবেও প্রতিদিন নমুনা পরীক্ষা করা হয়। তবে সন্ধ্যা রাত সাড়ে ৯ টা পর্যন্ত সেখানকার রিপোর্ট পাওয়া যায়নি। ল্যাবটিতে প্রতিদিনই রাজশাহীর করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হন।

এ বিভাগের অন্যান্য সংবাদ