নগরীতে পিঠামেলা শুরু

আপডেট: জানুয়ারি ৬, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



নগরীতে শুরু হয়েছে তিন দিনব্যাপি পিঠামেলা ও রান্না প্রতিযোগিতা। শাহমুখদুম কলেজ মাঠে এ মেলার আয়োজন করে রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। গতকাল বৃহস্পতিবার মেলার উদ্বোধন করেন রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা। পিঠার পরিচিতি ও নারী উদ্যোক্তা তৈরি করতে পাঁচ বছর ধরে জানুয়ারির প্রথম সপ্তায় এ পিঠা মেলার আয়োজন করা হচ্ছে বলে জানায় আয়োজকরা।
শীত মানেই পিঠা পুলির উৎসব। শীত আসলেই পিঠা খাওয়ার ধুম পড়ে নগর বন্দরে। তবে পৌষের শেষেও শীতের আমেজ না থাকলেও থেমে নেয় পিঠার আমেজ। তাই মেলায় পিঠার পসরা সাজিয়ে বসেছেন পিঠা প্রেমিরা। এ মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ১০টি পিঠার স্টল স্থান পেয়েছে। বাহারি নামের সুসাদু পিঠায় ভরা স্টলগুলো। সব বয়সের খাবার উপযোগি মিঠা তৈরি করা হয়েছে বলে জানায় মেলায় অংশগ্রহণকারীরা। আর এ মেলাকে শুধু পিঠার মেলা নয় মিলন মেলাও হিসেবে দেখছেন মেলায় আগতরা।
রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি রোজিটি নাজনীন বলেন, নতুন প্রজন্মের কাছে পিঠার পরিচিতি ও নারী উদ্যোক্তা তৈরি এবং তাদের স্বাবলম্বী করে তুলতে প্রতিবছর এ মেলার আয়োজন করা হচ্ছে বলে জানান আয়োজকরা। এর ফলে বিদেশি খাবারের ওপর নির্ভরতা কমবে বলে মনে করছেন তিনি। মেলার শেষদিন ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে রান্না প্রতিযোগিতা।