নগরীতে প্রতিপিস তাল শাঁস ১০ টাকা

আপডেট: মে ২১, ২০২৪, ১১:৪১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে পাওয়া যাচ্ছে তালের শাঁস। তবে প্রতিটি তালের শাঁস ৮ থেকে ১০ টাকা দমে বিক্রি হচ্ছে। সুস্বাদু এই তাল শাঁস নগরীর বিভিন্ন জায়গায় পাওয়া যাচ্ছে। ক্রেতারা বলছেন, গত বছর প্রতিটি তাল শাঁসের দাম ছিল ৫ টাকা। কিন্তু এবার দাম বাড়িয়ে বিক্রি হচ্ছে ৮ টাকা করে। আর বিক্রেতারা বলছেন, গাছ থেকে বেশি দামে তাদের তাল কিনতে হচ্ছে।

মঙ্গলবার (২১ মে) সকালে নগরীর তালাইমারী, ভদ্রা, কাটাখালী, খড়খড়ি বাইপাস মোড়ে প্রতিপিস তালের শাঁস ১০ টাকা করে বিক্রি করতে দেখা গেছে। এছাড়া তিনটি শাঁসের একেকটি তাল বিক্রি হয়েছে ২৫ টাকা দরে।

তাল শাঁস ক্রেতা মোস্তফা ইসলাম বলেন, ১টা তালে ৩টা শাঁস রয়েছে। তার দাম নেওয়া হচ্ছে ২০ টাকা। অর্থাৎ প্রতিটি শাঁসের দাম পড়ছে ৫ টাকার বেশি। গত বছর একই তালের শাঁসের দাম ছিল ৫ টাকা করে। দাম বেশির অজুহাতে এই ব্যবসায়ীরাও দাম বাড়িয়েছে।  আরেক ক্রেতা আক্তার হোসেন বলেন, মৌসুমি এই ফলটি অনেকভালো লাগে খেতে। কিন্তু এই বছর দাম বেশি।
সন্তানদের জন্য ৩ পিস তাল কিনলাম ৫৫ টাকায়।

তাল শাঁস ব্যবসায়ী কাচু মিয়া বলেন, বিভিন্ন গ্রাম ঘূরে এসব তালের শাঁস তাদের কিনতে হয়। তবে আগের মত গাছ নেই। গাছ অনেক কমে গেছে। তাই যাদের গাছে তালের শাঁস আছে তারা বেশি দামে বিক্রি করছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version