নগরীতে প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

আপডেট: নভেম্বর ২৯, ২০২০, ১০:০২ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


প্রতিবন্ধী বিদ্যালয় গুলোর স্বীকৃতি, এমপিও এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জীবনমান উন্নয়নের দাবিতে রোববার (৩০ নভেম্বর) মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়। সারা দেশের ন্যায় রাজশাহীতেও বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির আহ্বানে এবং রাজশাহী জেলা প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী কল্যাণ পরিষদের সৌজন্যে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে তারা বিভিন্ন দাবি নিয়ে রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন।
তাদের দাবির মধ্যে রয়েছে প্রতিবন্ধী বিদ্যালয় স্বীকৃতি ও এমপিও, প্রতিবন্ধী শিক্ষার্থীদের শতভাগ উপবৃত্তি, সকল বিদ্যালয়ে প্রতিবন্ধী বিদ্যালয়ের কারীকুলাম অনুযায়ী বিনামূল্যে বই বিতরণ, সকল বিদ্যালয়ে শিক্ষা উপকরণ ও আধুনিক থেরাপী সরঞ্জাামাদী সরবরাহ, খাদ্য বান্ধব কর্মসূচী চালু করা, বিদ্যালয় সমুহ নিয়মিত মনিটরিং এর আওতায় নেওয়া, শিক্ষক/কর্মচারীর মান উন্নয়ন মূলক ট্রেনিং এর ব্যবস্থা চালু করা।
আজ সোমবার তারা কেন্দ্রীয়ভাবে ঢাকায় মানবন্ধন করবেন। সেইসাথে দাবী আদায় না হওয়া পর্যন্ত অনশন শুরু করবেন বলে জানান মানববন্ধন থেকে।
এসময়ে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক-কর্মচালী কল্যাণ পরিষদের সভাপতি সামিউর রহমান, সহ-সভাপতি ফারুক হোসেন, সাধারণ সম্পাদক হাসান আলী ও এনজিও পরিচালক গোলাম মোস্তাফাসহ রাজশাহীতে অবস্থিত প্রায় সকল প্রতিবন্ধী বিদ্যালয়ে শিক্ষক-কর্মচারীবৃন্দ।