নগরীতে প্রশিক্ষণ শেষে হস্তশিল্প উপকরণ সামগ্রী বিতরণ

আপডেট: জুন ৭, ২০২২, ১০:০৪ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহী জেলার ভলেন্টিয়ার ফর বাংলাদেশ এর ‘স্বপ্ন সঞ্চারিণী’ প্রকল্পের আয়োজনে সমাজের তৃতীয় লিঙ্গের মানুষদের হস্তশিল্পের উপরে পাঁচ দিন ব্যাপি মৌলিক প্রশিক্ষণ শেষে তাদের মাঝে হস্তশিল্প উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৭ জুন) বিকালে রাজশাহী সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় প্রাঙ্গনে এই আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে হস্তশিল্প উপকরণ সামগ্রী প্রদান করেন রাজশাহী সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী কেন্দ্রীয় জেলা হস্তশিল্প প্রশিক্ষক শারমিন জুঁই, ভলেন্টিয়ার ফর বাংলাদেশ রাজশাহী জেলার সভাপতি মনিরুল ইসলাম সবুজ, প্রজেক্ট অফিসার মানতাকা আক্তার, মানব সম্পদ কর্মকর্তা মায়াবী আক্তার, দিনের আলো হিজড়া সংস্থা যুগ্ম সাধারণ সম্পাদক জয়ীতা পলি সহ ভিবিডির অন্যান্য স্বেচ্ছাসেবকেরা।

হস্তশিল্প মৌলিক প্রশিক্ষণ শেষে নয়ন, পল্লবী, হরীনী, কমেলা, উদয় মাঝে হস্তশিল্প উপকরণ সামগ্রী (রং,তুলি,কাঠের পুথি, ডলফিন হুক, হ্যাংগিং হুক, ব্রুচ বেজ, নুজ প্লাস ও কাটার) সহ আরো অন্যান্য সামগ্রী তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর কামরু বলেন, আমাদের সমাজে তৃতীয় লিঙ্গের মানুষ আমাদের দেশের সম্পদ আমরা তাদের অবহেলার চোখে না দেখে তাদের পাশে দাঁড়িয়ে সাধ্যমত তাদের কর্মসংস্থান করে দেশ ও জাতির উন্নয়নে সহায়তা করি। সমাজের এই পিছিয়ে পড়া জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর জন্য ভিবিডি রাজশাহী জেলাকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন । সেই সাথে সমাজের বিত্তবানদের তৃতীয় লিঙ্গের মানুষদের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ