নগরীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত চার পুলিশ সদস্য আহত, হাঁসুয়া উদ্ধার

আপডেট: মার্চ ১৪, ২০১৭, ১২:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



নগরীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আফজাল হোসেন ওরফে ফয়সাল (৩২) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। গত রোববার দিবাগত রাত দুইটার দিকে নগরীর মতিহার থানার জাহাজঘাট এলাকায় এ ঘটনা ঘটে। এসময় নিহত মাদক ব্যবসায়ী আফজালের ধারালো হাঁসুয়ার কোপে চার পুলিশ সদস্য আহত হয়েছেন।
আহত পুলিশ সদস্যদের প্রথমে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাদের গতকাল রোববার সকালে পুলিশ লাইন হাসপাতালে স্থানান্তর করা হয়। ঘটনাস্থল থেকে হাঁসুয়া জব্দ করা হয়েছে।
নিহত যুবকের বাড়ি নগরীর সাতবাড়ি এলাকায়। তার বাবার নাম রিয়াজুল ইসলাম। নগরীর মতিহার থানার পরিদর্শক (তদন্ত) মাহবুব আলম এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহত ফয়সাল মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মতিহার থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে।
মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির জানান, রোববার দিবাগত রাত সোয়া দুইটার দিকে মতিহার জোনের সহকারী কমিশনার সুশান্ত কুমারের নেতৃত্বে পুলিশ ডাসমারির সাতবাড়িয়া এলাকায় মাদক ব্যবসায়ী আফজাল হোসেনের বাড়িতে অভিযান চালায়। এসময় আফজাল বাড়ি থেকে বের হয়ে হাঁসুয়া নিয়ে হামলা চালিয়ে পুলিশকে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে। পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়।
এসময় আফজাল গুলিবিদ্ধ হয়ে আহত হন। পরে গুলিবিদ্ধ অবস্থায় তাকে আটক করে হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি। ঘটনাস্থল থেকে একটি হাঁসুয়া জব্দ করা হয়েছে। এ ঘটনায় আহত হন মতিহার থানার সহকারী পুলিশ কমিশনার সুশান্ত কুমার, কনস্টেবল নাইম, সুজন ও ফাতেমা। এদের মধ্যে তিন কনস্টেবল পুলিশ লাইন হাসপাতালে চিকিৎসাধীন রযেছেন।
ওসি আরো জানান, নিহত আফজালের মরদেহ নিকটাত্মীয়দের কাছে হস্তান্তর করা হয়েছে। তার মরদেহ উদ্ধার করা হয়েছে।