নগরীতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

আপডেট: জুন ৪, ২০২২, ১১:২৬ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


‘একটাই পৃথিবী: প্রকৃতির ঐক্যতানে টেকসই জীবন’ প্রতিপাদ্যে ৫ জুন, বিশ্ব পরিবেশ দিবস ২০২২ উপলক্ষে সচেতন নাগরিক কমিটি (সনাক), রাজশাহী’র উদ্যোগে রাজশাহী সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় ১৬৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারী প্রতিযোগীদের মধ্যে থেকে একাদশ বিজ্ঞান বিভাগের মোসা. ফাহিমা আক্তার ও নুসরাত মেহজাবীন অরিন এবং একাদশ মানবিক বিভাগের নার্গিস আক্তার রুনা যথাক্রমে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করেন।

কুইজ প্রতিযোগিতার বিষয়সমূহ ছিলো- বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ দিবসের পালনের প্রেক্ষাপট, টেকসই উন্নয়ন অভীষ্ট, তথ্য অধিকার আইন ২০০৯, জলবায়ু ও জলবায়ু পরিবর্তনের প্রভাব, জলবায়ু ইস্যুতে সরকারি কার্যক্রমসহ অন্যান্য সমসাময়িক বিষয়।

কুইজ প্রতিযোগিতার শুরুতে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. নাজনীন সুলতানা। এরপর কুইজ প্রতিযোগিতার সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র এরিয়া কোঅর্ডিনেটর মো. মনিরুল হক।

কুইজ প্রতিযোগিতা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কলেজের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. আনিসুর রহমান এবং ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের সদস্য তাছমিয়া হক মৌসুমী, আতিয়া ইসলাম, মো: সারোয়ার জাহান, আনিকা ইসলাম, রাহুল বসাক ও খন্দকার নাছিম।

এ বিভাগের অন্যান্য সংবাদ