নগরীতে বিসিক উদ্যোক্তা মেলার সমাপনি অনুষ্ঠিত

আপডেট: মার্চ ১০, ২০২৪, ১১:১১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:
বিসিক জেলা কার্যালয় রাজশাহীর উদ্যোগে ও জেলা প্রশাসন রাজশাহীর সার্বিক সহযোগিতায় ১০দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ মার্চ) বিকেলে নগরভবনের গ্রিনপ্লাজায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর।

প্রধান অতিথির তিনি বলেন, সততা ও সুবুদ্ধি যেকোনো ব্যবসায় সফলতা নিয়ে আসতে পারে। ব্যবসার উদ্ভাবনী চিন্তা দিয়ে ব্যবসায় সফলতা আসবে। আমাদের নানামূখী চ্যালেঞ্জ নিয়ে সফল হতে হয়। বিসিক জেলা কার্যালয়ের ১০দিন ব্যাপী এ আয়োজনের সফলতা কামনা করেন তিনি। পরে মেলার সেরা উদ্যোক্তাদের সম্মাননা স্মারক ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক শ্রী কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী। তিনি তাঁর বক্তব্যে বলেন, উদ্যোক্তাদের নতুন দ্বার উন্মোচিত হচ্ছে এ মেলার মাধ্যমে। নারীদের সামনে দিকে এগিয়ে নিতে তাঁদের স্বাবলম্বী করতে ক্ষুদ্র ও কুটির শিল্প সবসময় পাশে আছে। রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন নারী উদ্যোক্তাদের জন্য সিটি কর্পোরেশনের মার্কেটে স্থান বরাদ্দ রাখার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন। যার ফলে নিজেদের তৈরীকৃত সামগ্রী বাজারজাত করণে এগিয়ে যেতে পারবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিসিক রাজশাহী জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মোঃ শামীম হোসেন। আরও বক্তব্য রাখেন বিসিক আঞ্চলিক কার্যালয়ের আঞ্চলিক পরিচালক মোঃ রেজাউল আলম সরকার, রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি রোজেটি নাজনীন। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ ও বিসিকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ