নগরীতে ব্যাংক অভ্যন্তরে গ্রাহকের ১৭ লাখ টাকা চুরি

আপডেট: জুলাই ২১, ২০২০, ১২:০৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


ব্যাংকের ভিতরে টাকা চুরি হওয়ার ঘটনায় পুলিশের তদন্ত দল সোনার দেশ

রাজশাহী মহানগরীতে দিন-দুপুরে অগ্রণী ব্যাংক থেকে গ্রাহকের ১৭ লাখ টাকা চুরির ঘটনা ঘটেছে। এই ঘটনায় অজ্ঞতনামাদের আসামী করে মামলা দায়ের করা হয়েছে। আর ওই ব্যাংকের সিসিটিভি ফুটেজ দেখে চোর চিহ্নিত করার চেষ্টায় পুলিশ।
সোমবার (২০ জুলাই) দুপুরে নগরীর সাহেববাজার অগ্রণী ব্যাংক শাখায় এই ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারণ চন্দ্র বর্মন। তিনি জানান, ঘটনার পরে পুলিশ ব্যাংকের সিসিটিভি ফুটেজ দেখেছে। আসামিদের শনাক্তের চেষ্টা চলছে।
পুলিশ জানায়, অগ্রণী ব্যাংক, সাহেববাজার শাখায় সোমবার দুপুরে ভেতর থেকে রাজশাহী বেসরকারি প্রতিষ্ঠান বেঙ্গল ফার্টিলাইজারের ম্যানেজার ১৭ লাখ টাকা জমা দিতে আসেন। আর টাকার ব্যাগ পায়ের কাছে রেখে টেবিলে ভর দিয়ে চেক লিখছিলেন। এসময় পায়ের কাছ থেকে ব্যাগ চুরি হয়ে যায়। চুরির কিছুক্ষণ পরে তিনি বুঝতে পারেন তার ব্যাগ নেই। ব্যাংকের সিসিটিভির ফুটেজ দেখে গেছে, চারজনের একটি সংঘবদ্ধ চক্র তার পায়ের কাছে রাখা ব্যাগ কৌশলে চুরি করে নিয়ে পালিয়ে যায়। ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে মাঠে কাজ শুরু করেছে পুলিশ।
রাজশাহী মেট্রোপলিন পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানায়, বেঙ্গল ফার্টিলাইজারের রাজশাহীতে ডিলার ছিলো সরদার পোট্রোলিয়াম। এই টাকাগুলো মূলত সরদার পোট্রোলিয়ামের। এই ঘটনায় সরদারের ম্যানেজার শুভঙ্কর কুমার ভদ্র রতন বাদি হয়ে মামলা দায়ের করেছেন। জড়িতদের ধরতে মাঠে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এ বিভাগের অন্যান্য সংবাদ