নগরীতে ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড আপসারণ

আপডেট: জানুয়ারি ৪, ২০১৭, ১১:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



নগরীর বিভিন্ন সড়ক থেকে গতকাল বুধবার অবৈধভাবে টাঙানো ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড অপসারণ করা হয়েছে। রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) উদ্যোগে সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় সড়কের পাশের বিভিন্ন অবৈধ স্থাপনাও দখলমুক্ত করা হয়। আগামীতে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছে রাসিক।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সকাল সাড়ে ৯টার দিকে শহিদ এএইচএম কামারুজ্জামান চত্বরে উচ্ছেদ অভিযান শুরু করেন সিটি করপোরেশনের কর্মীরা। এ সময় সড়কের ওপরে অবৈধভাবে টাঙানো ব্যানার খুলে ফেলা হয়। এছাড়া লাইট পোস্ট ও বিভিন্ন দেয়ালের সঙ্গে থাকা ফেস্টুন এবং বিলবোর্ড নামিয়ে ফেলা হয়। এরপরে সিটি করপোরেশনের উচ্ছেদকর্মীরা লক্ষ্মীপুর মোড়ে চলে যান।
রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল হক বলেন, অবৈধ ব্যানার, ফেস্টুন, পোস্টার ও বিলবোর্ডে নগরীর সড়কগুলো ধীরে ধীরে দখল হয়ে যাচ্ছে। এজন্য গতকাল অভিযান চালানো হয়েছে। তবে সিটি করপোরেশনের ট্যাক্স আদায় করে এমন প্রতিষ্ঠানের ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ডগুলো রাখা হয়েছে। বাকিগুলো খুলে ফেলা হয়েছে। এছাড়া করপোরেশনের কর্মীরা অভিযান পরিচলানার সময় রাস্তার দুই পাশের কিছু অবৈধ স্থাপনাও উচ্ছেদ করেছে।