নগরীতে ভূমিদস্যুদের হুমকিতে জীবন-শঙ্কায় এক পরিবার

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৬, ১১:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


রাজশাহী মহানগরীর নিউমার্কেট সুলতানাবাদ এলাকার একটি পরিবার ভূমিদস্যুদের প্রতিনিয়ত হুমকিতে জীবন নিয়ে শঙ্কায় রয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ওই পরিবারের সদস্যরা দাবি করেন, তাদের পারিবারিক সম্পত্তি তৃতীয় একটি পক্ষ দখল করার অপচেষ্টা করছে। তাদেরকে প্রাণনাশেরও হুমকি দেয়া হচ্ছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জসিম উদ্দিন নামের এক ব্যক্তি দাবি করেন, নিউমার্কেট এলাকায় ইসলামী ব্যাংকের পেছনে বোয়ালিয়া মৌজা সিএস-১৮২, দাগ নং-১৭১১, এসএ- ৮৭৩, দাগ নং-১২০১ আরএস খতিয়ান নম্বর ১৮৯০ ও আরএস দাগ নম্বর ৪৬৫৩ জমিটির তারা পৈত্রিকসূত্রে মালিক। তারা দীর্ঘদিন ধরে সেই জমিতে বসবাস করে আসছেন। কিন্তু মাহবুব নামের এক ব্যক্তি সেই জমিটি দাবি করে একটি মামলা দায়ের করেছেন। মামলাটি এখনো চলমান।
এ অবস্থায় গত ২৯ নভেম্বর সকালে দলবল নিয়ে ওই জমি জোরপূর্বক দখল করার করতে যায় দরগাপাড়া এলাকার শোভা ও তার স্ত্রী। তাদের দাবি, জমিটি তারা ২০ লাখ টাকায় বায়নামা রেজিস্ট্রি করেছেন। সংবাদ সম্মেলনে প্রশ্ন তোলা হয়, যে জমি নিয়ে মামলা চলমান সেই জমি বায়নামা হয় কেমনে? আরো অভিযোগ করা হয়, এক মন্ত্রীর কথিত এপিএস পরিচয় দানকারী রুবন, টিকাপাড়া এলাকার সোহেল, মিলু, বালিয়া পুকুর এলাকার বাবু, রোকনসহ প্রায় ৩০/৪০ জন প্রায়ই তাদেরকে হুমকি দিচ্ছেন। থানায় অভিযোগ করেও কোনো লাভ হচ্ছে না বলেও অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে। সংবাদ সম্মেলনে জসিম উদ্দিন ছাড়াও তার ভাই সেলিম চৌধুরী ও ফজলুল কাদের মিঠু উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ