নগরীতে ভূমি অধিগ্রহণে ক্ষতিপূরণের ২২ কোটি টাকার চেক বিতরণ

আপডেট: জুন ২৭, ২০২২, ৯:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


নগরীতে ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণের ২২ কোটি ৫ লাখ ৯৯ হাজার ৯৩৬ টাকার চেক বিতরণ করা হয়েছে। সোমবার (২৭ জুন) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫৮ জনের মাঝে এই চেক বিতরণ করেন জেলা প্রশাসক আবদুল জলিল।

রাজশাহীতে বিকেএসপি প্রতিষ্ঠান নির্মাণ, থানা ভবন ও ফোর্সের ব্যারাক নির্মাণ, নগরীর সড়ক প্রশস্তকরণ, সার্ভে ইনস্টিটিউট নির্মাণ, বাফার গুদাম নির্মাণ, পানি শোধনাগার নির্মাণসহ বিভিন্ন প্রকল্পের জন্য এই ৫৮ জনের জমি অধিগ্রহণ করা হয়েছে।
অনুষ্ঠানে আবের আলী নামের এক ব্যক্তি পেয়েছেন ১ কোটি ৩২ লাখ টাকার চেক। জেলা প্রশাসক আবদুল জলিল তাঁর কাছে জানতে চান, এই চেক পেতে কোন হয়রানি হতে হয়েছে কি না। আবের আলী জানান, কোন হয়রানি ছাড়াই তিনি ক্ষতিপূরণের চেক পেয়েছেন।

বাসার আলী নামের এক ব্যক্তি পেয়েছেন ক্ষতিপূরণের ৫ লাখ টাকার চেক। তিনি বলেন,তিনি শুনেছিলেন ক্ষতিপূরণের চেক পেতে নানা ধরণের হয়রানি হতে হয় ও ঘুষ ছাড়া কাজ হয় না। কিন্তু ব্যক্তিগত অভিজ্ঞতায় তিনি কোন হয়রানি ছাড়াই দ্রুত সময়ের মধ্যে চেক পেয়েছেন।উপস্থিত সকলেই এসময় জেলা প্রশাসককে এ জন্য কাউকে কোন টাকা দিতে হয়নি বলে জানান। এজন্য ক্ষতিপূরণের চেকপ্রাপ্ত ব্যক্তিবর্গ জেলা প্রশাসক মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চেক বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শাহানা আখতার জাহান, ভারপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাবিহা সুলতানা এবং জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সানজিদা সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ