নগরীতে মহাসড়কের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ

আপডেট: নভেম্বর ২৮, ২০১৬, ১২:০৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



নগরীর সড়কের পাশের বিভিন্ন বিভিন্ন অবৈধ স্থাপনা দখলমুক্ত রাখতে উচ্ছেদ অভিযানে নেমেছে প্রশাসন। গতকাল রোববার সকাল থেকে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান শুরু হয়। সকাল থেকে নগরীর তালাইমারী ও কাজলা এলাকার অন্তত দেড় কিলোমিটার এলাকাজুড়ে কয়েকশ অবৈধ দোকানপাট, হোটেল রেস্তোরাসহ গড়ে উঠা বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়।
মহাসড়কে দুর্ঘটনা রোধে উচ্চ আদালতের নির্দেশে জেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ (সওজ) বিভাগ যৌথভাবে এ উচ্ছেদ অভিযান শুরু করে। এতে নেতৃত্ব দেন, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ।
তিনি জানান, নগরীর বিভিন্ন মহাসড়কগুলোর পাশে ধিরে ধিরে অবৈধ স্থাপনা গড়ে তুলে দখল হয়ে যাচ্ছে। সে কারণে সাধারণ মানুষের চলাচলে অসুবিধা হচ্ছে। অনেক সময় এসব অবৈধ স্থাপনার কারনে মহাসড়কে দুর্ঘটনা ও প্রাণহানীর ঘটনা ঘটছে। নাগরিক সুবিধার কথা চিন্তা করে উচ্চ আদালতের নির্দেশে মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা অপসারণের অংশ হিসেবে উচ্ছেদ করা হয়েছে। অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।
তবে এসব স্থাপনার মালিকরা অভিযোগ করেন, পূর্ব কোনো নোটিশ ছাড়ায় তাদের দখলে থাকা স্থাপনা, হোটেল রেস্তোরা উচ্ছেদ করায় তারা বিপুল ক্ষতির সম্মুখিন হয়েছেন। তারা বলেন, আগে অপসারণের নোটিশ দিলে তারা নিজেরাই এসব স্থাপনা সরিয়ে নিতেন।