নগরীতে মেয়র আব্বাসের কুশপুত্তলিকা দাহ

আপডেট: নভেম্বর ২৭, ২০২১, ১২:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে কটূক্তির প্রতিবাদে কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নগরীতে বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল এবং কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।

উন্নয়নের অভিযাত্রায় রাজশাহী’র ব্যানারে শুক্রবার বেলা সাড়ে ১১ টায় নগরীর আলুপট্টি মোড় থেকে এই বিক্ষোভ মিছিল বের করে করেছে রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সাহেববাজার জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়। সেখানে মেয়র আব্বাসের কুশপুত্তলিকা দাহ করা হয়।

এসময় রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষ, বর্তমান সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক ডা. সিরাজুল মবিন সবুজ, যুগ্ম সম্পাদক হাসান রেজা, সাংগঠনিক সম্পাদক রাসিক দত্ত, মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক মারুফ হোসেনসহ ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

একই দাবিতে এদিন বিকেলে বিনোদপুর এলাকায় ৩০নং ওয়ার্ডের তৃণমূলের নেতাকর্মীদের আয়োজনে এই বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে আব্বাস আলীকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার ও মেয়র পদ থেকে অপসারণের দাবি জানান বক্তারা। একইসাথে অনতিবিলম্বে তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান তারা।

বিক্ষোভ ও সমাবেশে সভাপতিত্ব করেন, ৩০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ। সভা পরিচালনা করেন ছাত্র নেতা মো. বকুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সদস্য জহির উদ্দিন তেতু, ২৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহের হোসেন সুজা, ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আজিজ ও নুরুল, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা অনিক মাহমুদ বনি, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক নেতা লালন শেখ ও মহানগর যুবলীগের সদস্য ও ৩০ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি শামীম মন্ডলসহ ৩০নং ওয়ার্ডের তৃণমূলের নেতাকর্মীরা।