নগরীতে রেডক্রস-রেডক্রিসেন্ট দিবস পালিত

আপডেট: মে ৮, ২০২২, ১০:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


বার্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে রেডক্রস-রেডক্রিসেন্টের জনক জীন হেনরী ডুনান্ডের ১৯৪তম জন্ম বর্ষিকী ও রেডক্রস-রেডক্রিসেন্ট দিবস রাজশাহী সিটি ইউনিটের উদ্যেগে পালিত হয়েছে।

রোববার (৮ মে) দিবসটি উপলক্ষে রেডক্রিসেন্ট স্কুল প্রাঙ্গণে সকালে জাতীয় ও রেডক্রিসেন্ট পতাকা উত্তোলন, রেডক্রিসেন্ট যুব সদস্য ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

স্কুল প্রাঙ্গন হতে র‌্যালি যাদুঘর মোড় ও রাজশাহী কলেজ সড়ক হয়ে ফের স্কুল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। সেখানে জন্মদিনের কেক কেটে কর্মসূচির উদ্বোধন করা হয়।

এসব কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে অংশ নেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রোভিসি ও রেডক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্য প্রফেসর ড. চৌধুরী সরওয়ার জাহান সজল, রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সিটি ইউনিটের কার্যনির্বাহী পরিষদের সদস্য তানবিরুল আলম। সভায় সভাপতিত্ব করেন সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রাজু।

এছাড়া বিভিন্ন স্কুল কলেজের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা এতে অংশ নেন। অনুষ্ঠান পরিচালনা করেন ইউনিট লেভেল অফিসার শামীম আহসান ও যুব প্রধান আসাদুল্লাহ গালিব।