নগরীতে শহিদ দুলালের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও স্মরণসভা অনুষ্ঠিত

আপডেট: ডিসেম্বর ৫, ২০২১, ৯:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


সামরিক স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের অন্যতম ছাত্রনেতা, রাজশাহী কলেজ ছাত্র সংসদের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি, ৯০ এর গণঅভুত্থানের অকুতোভয় বীর মুজিব সৈনিক শহিদ রফিকুল ইসলাম দুলালের মাঝারে পুষ্পস্তবক অর্পণসহ স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৫ ডিসেম্বর) রাজশাহী মহানগর আওয়ামী লীগের আয়োজনে সকাল সাড়ে ১০টায় রাজশাহী কলেজস্থ তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নিরবতা পালন করে দোয়া করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সিটি মেয়র জননেতা এএইচএম খায়রুজ্জামান লিটন, বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার, সহ-সভাপতি নাঈমুল হুদা রানা, রেজাউল ইসলাম বাবুল, বদরুজ্জামান খায়ের, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, আইন সম্পাদক অ্যাড. মুসাব্বিরুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য হাবিবুর রহমান বাবু, নফিকুল ইসলাম সেল্টু, আশরাফ উদ্দিন খান অ্যাড. শামসুন্নাহার মুক্তি, শাহাব উদ্দিন, বাদশা শেখ, ইসমাইল হোসেন, মজিবুর রহমান, মোখলেশুর রহমান কচি, আলিমুল হাসান সজল ও আশীষ তরু দে সরকার অর্পণ প্রমুখ।
বিকেলে আশির দশকের সাবেক ছাত্র সংগ্রাম পরিষদের আয়োজনে লক্ষ¥ীপুর মিন্টু চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে স্মরণসভা অনুষ্ঠিত হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সাবেক ভিপি রাগিব আহসান মুন্না’র সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য রাখেন, প্রধান আলোচক বঙ্গবন্ধু কলেজের উপাধ্যক্ষ কামরুজ্জামান ও দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত। এ সময় উপস্থিত ছিলেন, ৮০’র দশকের সাবেক ছাত্র সংগ্রাম পরিষদের নেতা আবু সালেহ, শফিকুজ্জামান শফিক, আলমঙ্গীর মোরশেদ, হাবিবুর রহমান, শাহরিয়ার রহমান, মেরাজুল ইসলাম, আবদুল্লাহ আল মাসুদ শিবলী, কামরান হাফিজ, জিয়া, জাহিদ, বাবু, রুবেল, আলম খান ববিন, মোতাহার হোসেন প্রমুখ।

উল্লেখ্য, ৮০’র দশকের ছাত্রনেতা, স্বৈরাচার ও সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনের বীর শহিদ রফিকুল ইসলাম দুলাল ১৯৯০ সালের এই দিনে তৎকালীন সরকারের মন্ত্রী নুরুন নবী চাঁদের বাড়ির সামনে সর্বদলীয় ছাত্র ঐক্যের মিছিলে গুলিবিদ্ধ হন। এতে ঘটনাস্থলেই শহিদ হন তৎকালীন রাজশাহী কলেজ ছাত্র সংসদের সাংস্কৃতিক সম্পাদক এবং রাজশাহী মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম দুলাল।